মনে পড়ে রঙিন রূপবান ছবির সেই নায়কের কথা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৮ আগস্ট ২০১৯

‘রঙিন রূপবান’ সিনেমায় অভিনয় করে সবার মন জয় করেছিলেন চিত্রনায়ক সাত্তার। ‘সাতভাই চম্পা’, ‘মধুমালা মদন কুমার’, ‘অরুণ বরুণ কিরণ মালা’সহ দেড় শতাধিক দর্শকনন্দিত সিনেমায় বেশ দাপটের সাথেই অভিনয় করেছেন এই অভিনেতা। নায়ক হিসেবে সাত্তার ছিলেন সুদর্শন, স্টাইলিশ ও বেশ রোমান্টিক।

আশির দশকের সেই জনপ্রিয় নায়ক আব্দুস সাত্তার এখন কোথায় আছেন? খোঁজ নিয়ে জানা গেল, এখন নিরবে নিভৃতে জীবন কাটাচ্ছেন এক সময়ের সাড়া জাগানো এই নায়ক। এখন তিনি নারায়ণগঞ্জে বসবাস করেন। বেশ অসুস্থ। সেখানেই পরিবারের সঙ্গে কাটছে তার দিনগুলো।

জানা যায়, ২০১২ সালে সাত্তারের প্রথম স্ট্রোক হয়। এতে তার শরীরের ডান পাশ অবশ হয়ে যায়। এছাড়া তার ডান চোখও প্রায় নষ্ট হয়ে গিয়েছিল। ডায়াবেটিসও ধরা পড়ে তার শরীরে। চিকিৎসার ব্যয় বহন করতে পারছিলেন না বলে ২০১৬ সালে তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকার আর্থিক সহায়তা দেন। এর আগে ২০১৪ সালেও চিত্রনায়ক আব্দুস সাত্তারকে ২০ লাখ টাকার অনুদান দেন প্রধানমন্ত্রী।

আব্দুস সাত্তার রূপালি ভুবনে আত্মপ্রকাশ করেন ইবনে মিজানের ‘আমির সওদাগর ভেলুয়া সুন্দরী’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। তবে তিনি প্রধান চরিত্রে প্রথম অভিনয় করেন ১৯৮৪ সালে আলমগীর পিকচার্সের ‘রঙিন রূপবান’ ছবিতে। এই ছবিতে অভিনয় করে দর্শক হৃদয়ে নিজেকে পাকাপোক্ত স্থান করে নেন তিনি।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সাত্তারকে। একে একে বেশকিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি।

চিত্রনায়ক আবদুস সাত্তার চলচ্চিত্রজীবনে সহশিল্পী হিসেবে পেয়েছিলেন চিত্রনায়িকা রোজিনা, অঞ্জু ঘোষ, চিত্রনায়িকা শাবানাকেও। এছাড়া বেশ কয়েকজন জনপ্রিয় নায়িকার বিপরীতে তিনি অভিনয় করেছেন। আশির দশকে তার সঙ্গে রোজিনা-অঞ্জু ঘোষ জুটি বেশ জনপ্রিয় ছিল।

সর্বশেষ ২০১২ সালে পিএ কাজলের ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবিতে দেখা গিয়েছিল সাত্তারকে।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]