শাকির দেওয়ানের উপস্থাপনায় ‘শেকড়ের গান’

সায়েম সাবু
সায়েম সাবু সায়েম সাবু , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ এএম, ৩০ অক্টোবর ২০১৯

দেশের অন্যতম ঐতিহ্যবাহী সঙ্গীত পরিবারের সদস্য, লেখক, গীতিকার ও গবেষক শাকির দেওয়ান। এবার বাংলা টিভির লোকগানের আসর ‘শেকড়ের গান’ অনুষ্ঠান উপস্থাপনায় তাকে নিয়মিত দেখা যাবে।

শাহিন আহমেদ শানের প্রযোজনায় ‘শেকড়ের গান’ অনুষ্ঠানটি প্রচার হবে প্রতি বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় শুধুমাত্র বাংলা টিভি পর্দায়।
ইতোপূর্বে নিজের গ্রন্থনা ও সঞ্চালনায় শাহিন আহমেদ শানের প্রযোজনায় বিজয় টিভির ‘মাটির সুর’ অনুষ্ঠানটি বেশ দর্শকপ্রিয়তা লাভ করে।

মাঝে মাঝে সময় টেলিভিশনের অনলাইন আয়োজন ‘সঙ্গে তারকা’ অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীর পরিবেশনায় আপন সৃষ্টির ভুবন সঙ্গীত নিয়ে হাজির হলেও তা ছিল কালেভদ্রে। শাকির দেওয়ান বর্তমানে মরমী ও ধ্রুপদী ধারার গান সৃষ্টি এবং বিভিন্ন শিল্পীর কণ্ঠে তা তুলে দেয়ার বিষয়ে ব্যস্ত সময় পাড় করছেন। তার জন্য শুভ কামনা।

প্রসঙ্গত, শাকির দেওয়ান রচিত জনপ্রিয় শিল্পীদের কণ্ঠের গান নিয়ে ‘শাকির দেওয়ানের গান’ শীর্ষক অ্যালবাম সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অ্যালবামের মোড়ক উন্মোচন করেন গবেষক ও নাট্যকার ড. সাইমন জাকারিয়া।

আধুনিক, মরমী ও বিচ্ছেদী গান নিয়ে সংকলিত অ্যালবামের গানসমূহে কণ্ঠ দিয়েছেন সঙ্গীতজ্ঞ ও সুরকার আতিকুর রহমান, আরিফ দেওয়ান, অণিমা মুক্তি গোমেজ, পূর্ণচন্দ্র রায়, ফারহানা নিপা, আজাদ দেওয়ান মুক্তি, সাগর দেওয়ান, মোকলেস দেওয়ান। অ্যালবামের গানগুলো লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে বলে জানা গেছে।

এএএস/এমআরএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com