অনলাইনে মুক্তি পেল সৃজিতের ‘গুমনামি’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ০৩ জানুয়ারি ২০২০

নেতাজি সুভাষ চন্দ্র বসু হারিয়ে যান ১৯৪৫ সালে। তারপর থেকে তার আর খোঁজ মেলেনি তার। কখনও জাপানে বিমান দুর্ঘটনায় তার মৃত্যুর কথা বলা হয়, কখনও বলা হয় উত্তরপ্রদেশে এক সাধুর বেশে হাজির হন নেতাজি। সেই সাধু বাবার নাম ছিলো গুমনামি বাবা। ইতিহাসের এমন গল্প নিয়ে ‘গুমনামি’ সিনেমাটি নির্মাণ করেছেন সৃজিত মুখোপাধ্যায়।

গত ২ অক্টোবর কলকাতায় মুক্তি পায় শ্রীকান্ত মোহতা ও মহেন্দ্র সোনি শ্রীভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে নির্মিত‘গুমনামি’ সিনেমাটি। এতে গুমনামি বাবার চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ভিন্ন ধারার গল্প নিয়ে নির্মিত ছবিটি নিয়ে বেশ তর্ক-বিতর্ক চলেছে।

এবার অনলাইনে মুক্তি পেলো সৃজিতের ‘গুমনামি’ সিনেমাটি। ডিজিটাল কনটেইন্ট প্ল্যাটফর্ম হইচই মুক্তি দিয়েছে এই সিনেমা। যারা হইচইয়ের স্ট্রিমিং করেছেন তারা এখন ঘরে বসেই দেখে নিতে পারবেন আলোচিত এই ছবি।

জানা যায়, নেতাজি সুভাষ চন্দ্র বসুর মৃত্যুরহস্য বেশ আলোচিত বিষয়। আর এই রহস্য উদঘাটনে গঠিত হয় মুখার্জি কমিশন। ১৯৯৯ থেকে ২০০৫ সাল পর্যন্ত চলা ওই শুনানিতে নেতাজির মৃত্যুর রহস্য হিসেবে আলোচনায় উঠে আসে তিনটি ঘটনা। আর একে ঘিরে নানা চমক ও সংঘাতকে উপজীব্য করেই এগিয়ে গেছে ছবিটির কাহিনি।

ছবিটি সম্পর্কে নির্মাতা সৃজিত বলেন, ‘বিষয়বস্তুর কারণে ছবিটি আমার অনেক প্রিয়। শৈশব থেকেই নেতাজিকে আমি পছন্দ করি। অনেক চেষ্টার পর দর্শকদের আমরা হলমুখী করতে পেরেছি।’

‘গুমনামি’-তে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তীসহ আরো অনেকে। বক্স অফিসে ভালো আয়ও করছে ছবিটি।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]