শুভ জন্মদিন রুনা খান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০৩ এএম, ১১ জানুয়ারি ২০২০

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। কয়েক দশক ধরে অভিনয় করেছেন মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে। ক্যারিয়ারের দারুণ সময় পার করেছেন ২০১৯ সালে। হালদা সিনেমার জন্য শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রী হিসেবে সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। আজ (১১ জানুয়ারি) তার জন্মদিন। জাগো নিউজের পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা।

রুনা খানের শৈশব কাটে টাঙ্গাইল শহরে। ১৯৯৮ সালে তিনি ঢাকা আসেন। তার পিতা ছিলেন সরকারি চাকুরিজীবী। তিনি তার পিতামাতার বড় সন্তান। ২০১৬ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘নাম গোত্রহীন’ মঞ্চ নাটকে অভিনয় করেন। পাকিস্তানি লেখক সাদাত হাসান মান্টোর তিনটি ছোটগল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা ও নির্দেশনা দিয়েছেন ঊষা গাঙ্গুলী।

এছাড়া রুনা খান আসাদুজ্জামান নূর নির্দেশিত নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘দেওয়ান গাজীর কিসসা’ মঞ্চ নাটকে অভিনয় করেন।

ছোট পর্দায় অসংখ্য নাটকে অভিনয় করেছেন রুনা খান। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে আছে গোলাম সোহরাব দোদুলের ‘সংগ্রাম’, ‘দহন’, সোহেল আরমান পরিচালিত ‘জলরঙ’, আবু হায়াৎ মাহমুদ পরিচালিত ‘বৃষ্টিদের বাড়ি’, অনিমেষ আইচ পরিচালিত বুবুনের সাত সতের, রায়হান খানের ‘প্রেসিডেন্ট সিরাজ-উদ-দৌলা’ প্রভৃতি।

রুনা খান ২০১৭ সালে হালদা, গহীন বালুচর সিনেমায় অভিনয় করেন। ২০১৮ সালে ছিটকিনি চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৭ সালে তৌকীর আহমেদ পরিচালিত হালদা চলচ্চিত্রে তাকে জাহিদ হাসান অভিনীত চরিত্রে বড় বউ জুঁই চরিত্রে দেখা যায়।

বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমাতে শামীমা চরিত্রে অভিনয় করেও দারুণ প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। এরপর সাজেদুল আউয়াল পরিচালিত ‘ছিটিকিনি’ ছবিটিও তার অভিনীত একটি আলোচিত ছবি। ২০১৯ সালে মৃত্তিকা গুণ পরিচালিত ‘কালো মেঘের ভেলা’ সিনেমায় দেখা গেছে রুনাকে।

এরপর সর্বশেষ তাকে দেখা গেছে গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ সিনেমায়। ২০১৯ সালে মুক্তি পাওয়া এই সিনেমায় ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেও দারুণ প্রশংসিত হন রুনা খান। বর্তমানে ছোটপর্দার বেশ কিছু নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

এমএবি/এএইচ  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]