গানের প্রতিভা অন্বেষণে নামছে ধ্রুব মিউজিক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ০৪ জুলাই ২০২০

প্রতিষ্ঠার পর থেকেই অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন জনপ্রিয় সব শিল্পীদের পাশাপাশি নতুন এবং প্রতিভাবানদের নিয়ে কাজ করছে। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সঙ্গীত প্রতিভাকে তুলে আনার চেষ্টা করছে।

সেই প্রচেষ্টার অংশ হিসেবে এবার প্রতিষ্ঠানটি মাঠে নামছে সঙ্গীত প্রতিভা অন্বেষণের জন্য। দেশের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবহেলিত প্রতিভাকে খুঁজে বের করে তার যত্ন নিয়ে সবার সামনে তুলে ধরতেই আয়োজন। যার আনুষ্ঠানিক নামকরণ করা হয়েছে ‘ধ্রুব মিউজিক আমার গান’।

যারা নিজে গান লেখেন, নিজে সুর করেন এবং নিজে গাইতেও পারেন তাদের জন্য এই আয়োজন হতে পারে দারুণ একটি প্লাটফর্ম। যারা সুযোগের অভাবে নিজের সংগীত প্রতিভার বিকাশ ঘটাতে পারে না তাদের জন্যই হাত বাড়াতে চেয়েছে ধ্রুব মিউজিক স্টেশন, জানান প্রতিষ্ঠানটির কর্ণধার সংগীতশিল্পী ধ্রুব গুহ।

তিনি আরও জানান, ৫ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত যে কোনো মাধ্যমে গান রেকর্ড করে যে কেউ পাঠাতে পারবেন ধ্রুব মিউজিক স্টেশনের ঠিকানায়। সেখান থেকে জুরিবোর্ড প্রাথমিকভাবে সেরা ৩০ জনকে বাছাই করবেন। তাদের নিয়েই শুরু হবে মূল প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় সেরা ৩ জনের গান অবলম্বনে নির্মিত হবে নাটক। আর সেরা দশ জনের ১০টি মৌলিক গান প্রযোজনা করবে ধ্রুব মিউজিক স্টেশন।

ধ্রুব গুহ এ নিয়ে জাগো নিউজকে বলেন, ‘অবহেলিত গানের মানুষদের সুযোগ দিতেই এই আয়োজন হাতে নিয়েছি আমরা। প্রত্যাশা দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা সংগীতের প্রতিভাকে মূল্যায়ণ করা। গত মার্চের প্রথম সপ্তাহে আমরা এই আয়োজন করার সিদ্ধান্ত নেই। মোটামুটি গুছিয়ে নিয়েছিলাম। এরই মধ্যে শুরু হলো করোনার ভয়াল থাবা। স্থবির হয়ে গেল জনজীবন। আমরাও আমাদের কার্যক্রম স্থগিত করলাম।

এখন স্বাভাবিক কর্মকান্ডে ফিরতে শুরু করেছে মানুষ। তাই আবার শুরু করতে যাচ্ছি। অডিও অঙ্গনকে আরও সরব করতে এবং সংগীতের প্রতি দায়িত্ববোধ এবং দায়বদ্ধতা থেকেই আমাদের এই আয়োজন।’

আয়োজনটির ব্যাপারে বিস্তারিত জানতে চোখ রাখতে হবে ধ্রুব মিউজিক স্টেশনের অফিসয়াল ফেসবুক পেইজে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]