পাঁচ অভিনেত্রীর জন্মদিন আজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ১২ অক্টোবর ২০২০

আজ শোবিজাঙ্গনের জনপ্রিয় পাঁচ তারকা অভিনেত্রীর জন্মদিন। তারা হলেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা কেয়া, অভিনেত্রী সোহানা সাবা ও দুই লাক্স তারকা মৌসুমী হামিদ ও নাদিয়া আফরিন মিম।

জন্মদিনে পাঁচ তারকাই ভক্ত-অনুরাগী ও কাছের মানুষদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন। তাদের শুভেচ্ছা জানাচ্ছেন সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে।

করোনার কারণে চারদিকে বিষাদের রঙ। এমন অসময়ে জন্মদিন নিয়ে কোনো তারকাই জমকালো আয়োজনে যাননি। পরিবারের সদস্যদের নিয়ে কাটাবেন সবাই দিনটি।

অভিনেত্রী, পরিচালক, গায়িকা, নৃত্যশিল্পী, স্থপতি মেহের আফরোজ শাওনের জন্ম ১৯৮১ সালের আজকের এই দিনে। শাওন জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী। তার বাবা মোহাম্মাদ আলী ও মাতা তহুরা আলী।

শাওন ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। ক্যারিয়ারে তিনি অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়।

পরিচালনাতেও তিনি দেখিয়েছেন মুন্সিয়ানা। নাটক-টেলিছবির পাশাপাশি 'কৃষ্ণপক্ষ' সিনেমা দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

বর্তমানে দুই পুত্র নিয়ে আনন্দ-বেদনায় কেটে যায় তার দিনগুলো। আর সঙ্গী হিসেবে তো রয়েছেই নানামুখী সংস্কৃতিচর্চা।

ঢাকাতেই জন্মগ্রহণ করা চিত্রনায়িকা কেয়া ২০০১ সালে ১৪ বছর বয়সে সিনেমার অভিনয় শুরু করেন। তার প্রথম সিনেমা 'কঠিন বাস্তব’। এতে তার বিপরীতে ছিলেন আমিন খান ও রিয়াজ। এটি নির্মাণ করেছিলেন মনতাজুর রহমান আকবর।

এরপর নায়ক রাজ রাজ্জাকের নির্দেশনায় কেয়া ‘আয়না কাহিনী’ সিনেমাতেও অভিনয় করে প্রশংসা পান। বর্তমানে অনেকটাই অনিয়মিত তিনি, অভিনয়ে।

ছোটপর্দার অভিনেত্রী সোহানা সাবা। এ পরিচয় নিয়ে যাত্রা করলেও রুপালি পর্দাতেও তিনি কাজ করে প্রশংসিত হয়েছেন। তার আলোচিত ছবির মধ্যে আছে 'খেলাঘর', 'চন্দ্রগ্রহণ' ইত্যাদি।

তিনি এখনো নিয়মিত কাজ করে যাচ্ছেন। সম্প্রতি আত্মপ্রকাশ ঘটেছে তার প্রযোজক হিসেবে৷ তার প্রযোজনায় একটি ওয়েব সিরিজ নির্মাণ হচ্ছে। এখানে অভিনয়ও করছেন সাবা৷

২০১০ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু করেন মৌসুমী হামিদ। টিভি এবং চলচ্চিত্র দু’মাধ্যমেই কাজ করছেন তিনি।

২০১৪ সালে অনুষ্ঠিত লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন নাদিয়া আফরিন মিম। এরপর থেকে নিয়মিতই কাজ করে যাচ্ছেন নাটক-বিজ্ঞাপনে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]