মারা গেছেন পল্লী সম্রাট আব্দুল আলীমের স্ত্রী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৩ অক্টোবর ২০২০

বাংলা গানের কিংবদন্তি শিল্পী পল্লী সম্রাট’খ্যাত আব্দুল আলীমের স্ত্রী জমিলা আলীম আর নেই। ইন্নানিল্লাহি....রাজিউন।

গতকাল মঙ্গলবার, ১২ অক্টোবর দিবাগত রাত ২টা ২৫ মিনিটে মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন তার কন্যা সংগীতশিল্পী নুরজাহান আলীম।

তিনি জানান, মৃত্যুকালে তার মায়ের বয়স হয়েছিলো ৮৩ বছর। তিনি চার ছেলে, তিনি মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

জমিলা আলীম দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গতকাল রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে বনশ্রীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মৃত্যবরণ করেন বলে জানান নুরজাহান।

এ সংগীতশিল্পী তার মায়ের জন্য দোয়া চেয়ে বলেন, ‘আমার মাকে আমি আর কখনো মা বলে ডাকতে পারবো না। আর কখনো বলবে না তুই আসবি কবে, কখন আসবি, আমি কিন্তু তোর অপেক্ষায় আছি। আমি কিভাবে ভুলে থাকবো আমার মাকে?

সবার কাছে আমার মায়ের জন্য দোয়া চাই। নিরবে নিভৃতে চমৎকার এক জীবন কাটিয়ে গেছেন আমার।’

নুরজাহান আরও জানান, আজ বুধবার ১৩ অক্টোবর দাফন সম্পন্ন হবে তার মা জমিলা আলীমের। বিক্রমপুরের দোহার থানায় নিজের বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে জমিলাকে।

প্রসঙ্গত, বাংলাদেশের লোকসংগীতের প্রাণপুরুষ, লোকসংগীতের মুকুটহীন সম্রাট, মরমি শিল্পী আবদুল আলীমের সঙ্গে পাকিস্তান শাসনামলে সংসার শুরু করেন জমিলা। প্রেম-ভালোবাসায় ভরা সেই সংসারে জমিলাকে এক করে ১৯৭৪ সালের ৫ সেপ্টেম্বর পৃথিবীর মায় ত্যাগ করেন আব্দুল আলীম। স্বামীর প্রয়াণের দীর্ঘ ৪৬ বছর পর আজ জমিলাও চলে গেলেন না ফেরার।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]