এবার ধর্ষণের জন্য পুরুষের মানসিকতাই দায়ী বললেন অনন্ত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ১২ অক্টোবর ২০২০

ধর্ষণের জন্য নারীর পোশাকই বেশি দায়ী, এমন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন ঢাকাই সিনেমার প্রযোজক, পরিচালক ও অভিনেতা অনন্ত জলিল। গত ১০ অক্টোবর রাতে এক ভিডিও বার্তায় তিনি এই কথা বলেন। পরে সমালোচনার মুখে ভিডিওটি কিছুক্ষণের জন্য সরিয়ে সেটি সংশোধন করে আবারও পোস্ট করেন।

সেখানে নারীর পোশাক নিয়ে আপত্তিকর কথাগুলো মুছে দেন তিনি। ভিডিও পোস্ট করে নিজের বক্তব্যের জন্য দুঃখও প্রকাশ করেন।

এদিকে আজ সোমবার (১২ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আরও একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে ক্যাপশনে লিখেছেন, ‘ধর্ষণের জন্য নারীদের পোশাক নয়; পুরুষদের বিকৃত মানসিকতাই দায়ী’।

৫ মিনিট ৫৫ সেকেন্ডের সেই ভিডিওতে তিনি বলেন, ‘মেয়েদের আমি সম্মান করি। মেয়েরা মায়ের জাত। গতকাল সন্ধ্যায় একটি ভিডিওতে বলেছিলাম কী করলে নারীরা ধর্ষণের শিকার হবে না। সেখান থেকে পোশাক নিয়ে কিছু বক্তব্য নিয়ে সমালোচনা হওয়ায় সেটি মুছে দিয়েছি।

তবে একটা কথা বলতে চাই ৬ মিনিটেরও বেশি ওই ভিডিওতে ৩ মিনিট ৪৯ সেকেন্ড আমি ধর্ষকদের বিরুদ্ধে কথা বলেছি, তাদের শাস্তি চেয়েছি। সেটাকে কেউ এপ্রিশিয়েট করলো না। সবাই ওই নারীর পোশাক নিয়ে যা বলেছি সেটাই গুরুত্ব দিয়েছে। সমালোচকদের কাছে আমার প্রশ্ন কেন? ধর্ষকের বিরুদ্ধে সমালোচনা বা আমার বক্তব্য কেন এড়িয়ে গেলেন তারা।’

নতুন এই বক্তব্যের সঙ্গে পুরোনো ভিডিওতে ধর্ষকের বিরুদ্ধে তার বক্তব্যের ভিডিও অ্যাড করে দিয়েছেন তিনি।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]