জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মাসুদ পথিকের সিনেমার জয়জয়কার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ঘোষিত হয়েছে ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম। আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ হওয়া এক তালিকায় দেখা গেল কবি ও চলচ্চিত্রকার মাসুদ পথিক নির্মিত ‘মায়া : দ্য লস্ট মাদার’ সিনেমায় জয়জয়কার।

এই ছবিটি জিতে নিয়েছে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সর্বোচ্চ ৮টি পুরস্কার। এর আগেও ২০১৪ সালে মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছয়টি পুরস্কার ঘরে তুলেছিলো। তবে সে বছর সেরা পরিচালকের পুরস্কারটি পেলেও এবার সেটি পারেননি। এ নিয়ে খানিকটা কষ্ট থাকলেও তার ছবির জন্য যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানিয়েছেন মাসুদ পথিক।

২০১৯ সালের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ সম্পাদক ও শ্রেষ্ঠ মেকআপম্যান ক্যাটাগরিতে ‘মায়া : দ্য লস্ট মাদার’ সিনেমাটি পুরস্কৃত হয়েছে। এতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন প্রাণ রায় ও জ্যোতিকা জ্যোতি। চমক দিয়ে ছবিটিতে অভিনয় করেছেন ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার।

এছাড়া ছয়টি বিভাগে পুরস্কার পেতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ‘ন ডরাই’। তিনটি করে পুরস্কার পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’।

২০১৯ সালের জন্য মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। তার মধ্যে সেরা ছবি হিসেবে দ্বৈতভাবে পুরস্কার পাচ্ছে ‘ন ডরাই’ ও ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। ‘ন ডরাই’ সিনেমার জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন তানিম রহমান অংশু।

সেরা অভিনেতা হিসেবে ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিলেন ‘ন ডরাই’ ছবিতে অভিনয়ের জন্য সুনেরাহ বিনতে কামাল।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]