অভিনন্দন জানালেন অনুপম, তাহসান দিলেন গানের খবর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০৩ জানুয়ারি ২০২১

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খানকে বাংলাদেশের শুভেচ্ছাদূত হিসাবে ঘোষণা করেছে জাতিসংঘ। তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) জন্য কাজ করবেন। শনিবার ইউএনএইচসিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তাহসানের শুভেচ্ছাদূত হওয়ার সঙ্গে সঙ্গে তাকে অভিনন্দন জানাচ্ছেন তার বন্ধু-সহকর্মীরা। সেই তালিকায় রয়েছেন কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়।

জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) শুভেচ্ছা দূত হওয়ার পর বেশ কিছু অফিশিয়াল ছবি সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন তাহসান। সেখানে এসেই অনুপম লিখেছেন, খুব ভালো। একই সঙ্গে তালি বাজিয়ে অভিবাদন জানানোর ইমোজি ব্যবহার করেছেন।

তাহসান উত্তরে বলেন, ‘থ্যাংকস বন্ধু, এবার আমাদের গানটা শেষ করতে হবে।’ তার এই জবাবে প্রকাশ হলো আরও একটি খবর। শিগগিরই হয়তো অনুপমের সঙ্গে পাওয়া যাবে তাহসানের গান।

প্রসঙ্গত, সারাবিশ্বে শরণার্থী সংস্থার মোট ৩২ জন শুভেচ্ছাদূত আছেন বিশ্বজুড়ে। তারা তাদের জনপ্রিয়তা ও কাজের মাধ্যমে বিভিন্ন দেশে অবস্থিত শরণার্থীদের পরিস্থিতি ও সংস্থাটির কার্যক্রম সবার সামনে তুলে ধরেন। সেই তালিকায় যুক্ত হলেন তাহসান খান।

তবে গেল ২০১৯ সাল থেকেই তাহসান শরণার্থীদের কথা মানুষের কাছে পৌঁছে দেয়ার বিভিন্ন উদ্যোগে ইউএনএইচসিআর-এর সাথে কাজ করে চলেছেন। অবশেষে আনুষ্ঠানিকভাবে তাকে আজ শুভেচ্ছাদূত হিসেবে ঘোষণা দিলো জাতিসংঘ।

অনুষ্ঠানে তাহসান বলেন, ‘জাতিসংঘের শরণার্থী সংস্থার সাথে যুক্ত হতে পেরে আমি সম্মানিত ও গর্বিতবোধ করছি। পৃথিবীর এক শতাংশেরও বেশি মানুষ আজ সংঘাত ও নির্যাতনের কারণে বাস্তুচ্যুত। শরণার্থীদের হয়ে কথা বলা আমার মানবিক দায়িত্ব বলে মনে করছি।’

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারকেও ধন্যবাদ জানান তাহসান খান।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]