জাতীয় চলচ্চিত্র পুরস্কারের উপস্থাপনায় মিলন ও ভাবনা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ দেয়া হবে ১৭ জানুয়ারি। সরকার বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৬টি বিভাগে চলচ্চিত্রের শিল্পীদের পুরস্কার প্রদান করবে।

প্রতিবার প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণের সুযোগ পেলেও এবার করোনার কারণে সেই সৌভাগ্য থেকে বঞ্চিত হচ্ছেন শিল্পীরা। তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিশ্চিত হওয়া গেছে, এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন অনলাইনে।

প্রতিবারের মতো আয়োজনকে জমকালো করতে ত্রুটি রাখছে না তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগ ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি)। চলচ্চিত্রের বিভিন্ন অঙ্গনের মানুষদের অংশগ্রহণে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের মঞ্চ হয়ে উঠবে আলোকিত, বিনোদনের দারুণ এক প্রাঙ্গণ।

সেখানে থাকবে নানা রকম পরিবেশনা। যার মধ্যে বেশ কয়েকটি গানের সঙ্গে পারফর্ম করবেন চলচ্চিত্রের জনপ্রিয় তারকারা। এ আয়োজনে উপস্থাপনা করতে জুটি বাঁধছেন জনপ্রিয় দুই তারকা আনিসুর রহমান মিলন ও আশনা হাবিব ভাবনা।

১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে সিনেমার সবচেয়ে সম্মানজনক আসর। এদিন আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ পদক। সেখানেই সঞ্চালক হিসেবে হাজির হবেন এই দুজন। বেশ কিছু সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বিষয়টি জানতে যোগাযোগ করলে অভিনেতা আনিসুর রহমান মিলন আনন্দের সঙ্গে খবরটি নিশ্চিত করলেন। তিনি বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চ সবসময়ই স্পেশাল। এখানে যুক্ত থাকতে পারার মধ্যে একটা আনন্দ কাজ করে। এই অনুষ্ঠান সঞ্চালনা করার সুযোগ দারুণ এক অনুভূতি দিচ্ছে। আশা করছি আনন্দময় মুহূর্ত কাটবে সেদিন।’

‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্রের অভিনেত্রী আশনা হাবিব ভাবনাও তার উপস্থাপনার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ১৭ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আসর। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনূর আক্তার সুচন্দা।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]