অভিনেতা মুজিবুর রহমান দিলু মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৯ জানুয়ারি ২০২১

বীর মুক্তিযোদ্ধা ও জনপ্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু আর নেই। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন তার বড় ভাই অভিনেতা আতাউর রহমান।

মুজিবুর রহমান দিলুর জন্ম ১৯৫২ সালের ৬ নভেম্বর চট্টগ্রামে। মঞ্চ থেকে অভিনয় জীবন শুরু করে ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনে অভিনয় শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৬ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত অভিনয় করছেন। সাম্প্রতিক সময়ে তিনি কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

মুজিবুর রহমান দিলুর উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে- আমি গাধা বলছি, নানা রঙের দিনগুলি, জনতার রঙ্গশালা। তার উল্লেখযোগ্য টিভি নাটক নীল পানিয়া, মহাপ্রস্থান, কিছু তো বলুন, তথাপি, আরেক ফাল্গুন। উল্লেখযোগ্য ধারাবাহিক- সময় অসময় এবং সংশপ্তক।

২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন কোমায় ছিলেন। এরপর সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবন যাপন শুরু করেন। তিনি শান্ত মরিয়াম বিশ্ববিদ্যালয়ে নির্বাহী পরিচালক পদে কর্মরত ছিলেন।

এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]