প্রায় দশ মিনিটের দৃশ্য ফেলে দিয়ে অনুমতি পেল নবাব এলএলবি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ১৫ জুন ২০২১ | আপডেট: ০৪:৪১ পিএম, ১৫ জুন ২০২১

বেশ ঘটা করে সাত বছর পর এক সিনেমায় জুটি বেঁধেছিলেন শাকিব খান ও মাহিয়া মাহি। অনন্য মামুনের পরিচালনায় তারা কাজ করেছেন ‘নবাব এলএলবি’ সিনেমায়। সিনেমাটি বেশ জটিলতার মুখে পড়ে যায় কিছু দৃশ্য ও সংলাপের জন্য।

ছবিটি নিষিদ্ধ ছিলো সেন্সর বোর্ডে। অবশেষে সেই নিষেধাজ্ঞা কাটলো। প্রায় দশ মিনিটের দৃশ্য ফেলে দিয়ে প্রদর্শনের জন্য অনুমোদন পেয়েছে ‘নবাব এলএলবি’ সিনেমাটি। আজ মঙ্গলবার (১৫ জুন) এই তথ্য নিশ্চিত করেছেন পরিচালক অনন্য মামুন।

তিনি বলেন, ‘৯ মিনিট ৪৩ সেকেন্ড কেটে ফেলা হয়েছে ছবিটি থেকে। এরপর সেন্সর বোর্ড অনুমোদন দিয়েছেন। স্বস্তি পাচ্ছি। ২৫ জুন ছবিটি সিনেমা হলে মুক্তি দেয়া হবে।’

২০২০ সালের ১৬ ডিসেম্বর ওটিটি প্লাটফর্মে মুক্তি পাওয়ার পর এ ছবির সংলাপে পুলিশকে ‘হেয় করার’ অভিযোগে পর্নোগ্রাফি আইনে মামলা হয়। সেই মামলায় ছবির পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গ্রেফতার করেছিল পুলিশ।

১৮ দিন কারাবাসের পর চলতি বছরের জানুয়ারিতে জামিনে মুক্তি পেয়েছেন তারা।

পরবর্তীতে ‘নবাব এলএলবি’ সিনেমা হলে মুক্তির জন্য ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেওয়া হলে ১১টি সংলাপে আপত্তির কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। সেই দৃশ্যগুলো বাদ দিয়ে ছবিটি সেন্সর বোর্ডে পুনরায় জমা দিয়েছিল ছবির প্রযোজনা প্রতিষ্ঠান সেলিব্রেটি প্রোডাকশন।

অবশেষে মিললো সেন্সর ছাড়পত্র।

ছবিতে শাকিব খান ও মাহিয়া মাহি ছাড়াও অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিমসহ অনেকে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]