৭০০ পর্বে প্রাইড এন্ড প্রেজুডিসের অনুপ্রেরণায় ‘মান অভিমান’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৯ পিএম, ২৩ জুন ২০২১

দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘মান অভিমান’। দেখতে দেখতে নাটকটি ৭০০তম পর্বে পা রাখতে চলেছে। আগামী ২৪ জুন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মাইলফলক স্পর্শ কর এ পর্বটি সম্প্রচার হবে।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস ‘প্রাইড এন্ড প্রেজুডিস’ -এর অনুপ্রেরণায় মান অভিমান নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। এটি পরিচালনা করছেন আশিস রায়।

কর্তৃপক্ষ বলছে, ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটি দীপ্ত টিভিতে প্রথম প্রচার শুরু হয়। ‘মান অভিমান’ শুরু থেকে এখন পর্যন্ত নাটকপ্রেমীদের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছে। ধারাবাহিকটি শনিবার থেকে শুক্রবার প্রতিদিন সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে।

‘মান অভিমান’ নাটকে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, শাকিলা আক্তার, কাজী রাজু, মিলি বাশার, ইমিলা হকসহ আরও অনেকে।

মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ নাটকের গল্প। নাটকটির ৭০০তম পর্বে দেখা যাবে, রাহাতের অফিসের বড় অংকের টাকা চুরির মিথ্যা অভিযোগে কায়সারকে রানু-রাহাত তাদের অফিস এবং বাড়ি থেকে বের করে দেয়। কায়সারের টাকা চুরির পেছনে বীথি-ফরহাদের হাত আছে বলে রানু-রাহাতের বিশ্বাস। তাদের ধারণা রাহাতের কোম্পানির ক্ষতি করতেই কায়সারকে দিয়ে এই ঘটনা ঘটিয়েছে বীথি আর ফরহাদ।

এদিকে ফারহানা হত্যার অভিযোগে সালমাকে গ্রেফতার করা হলে তাকে থানায় দেখতে গিয়ে দুই বোন রানু আর বীথি মুখোমুখি হয়। মায়ের এই পরিনতির জন্য রানু দায়ী করে বীথিকে। বীথি সিদ্ধান্ত নেয় যে করেই হোক তার মাকে সে নির্দোষ প্রমাণ করবেই। এভাবেই মান অভিমান ধারাবাহিকের গল্প এগিয়ে যায়।

‘মান অভিমান’ নাটকের লাইন প্রডিউসার জাহিদুল ইসলাম জাহিদ জানান, নাটকটির এক হাজার পর্ব নির্মাণের পরিকল্পনা রয়েছে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]