লন্ডনে ভক্তের পাগলামি, আইয়ুব বাচ্চুর নামে গাড়ির নেমপ্লেট

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১২ অক্টোবর ২০২১

কিংবদন্তি ব্যান্ড তারকা ও এলআরবি’র প্রধান আইয়ুব বাচ্চু। তিনি ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামের জন্মগ্রহণ করনে। ২০১৮ সালের ১৮ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন এই লিজেন্ড। তার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে আজও অগণিত ভক্ত তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

আইয়ুব বাচ্চুর তেমনই একজন ভক্ত মঈনুল ওয়াদুদ সুমন, থাকেন লন্ডনে। সম্প্রতি এই ভক্ত নতুন গাড়ি কিনেছেন। আর তার গাড়ির নম্বরপ্লেটটি উৎসর্গ করেছেন আইয়ুব বাচ্চু এবং এলআরবিকে। ‘AB 62 LRB’ এই নম্বরপ্লেটটির ‘AB’ হলো- আইয়ুব বাচ্চু, ‘62’- তার জন্মসাল এবং ‘LRB’- তার ব্যান্ড।

ইচ্ছেমতো এই নম্বরপ্লেটটি পেতে তাকে খরচ করতে হয়েছে বেশকিছু অতিরিক্ত টাকা। তবে আইয়ুব বাচ্চুর সম্মান সুমনের কাছে অনেক মূল্যবান। তাই তিনি এটা করেছেন।

মঈনুলের বড় ভাই মোহাম্মদ সাইফুল ওয়াদুদ বলেন, ‘লন্ডনে তার গাড়িতে যখনই উঠি আইয়ুব বাচ্চুর গান কিংবা জ্যামিং অনবরত শুনি। দেশে থাকতে অনেক আগে সুমন একবার আইয়ুব বাচ্চুর নম্বরে কল দিয়েছিল। তবে উনার কণ্ঠ শোনার পর বাকরুদ্ধ হয়ে পড়ে। কথা বলতে পারেনি। সাহস করে কথা বলতে না পেরেও আইয়ুব বাচ্চুর সুর ছেলেটির মনে তার প্রতি ভালোবাসা কতটা গভীর হয়েছিল তা এই গাড়ির নম্বর দেখলে বোঝা যায়।’

ফেসবুকে আইয়ুব বাচ্চুর ফ্যানক্লাবে ছবিসহ পোস্ট করেছেন সাইফুল।

প্রসঙ্গত ২০১৯ সালে চট্টগ্রামের প্রবর্তন মোড়ের নাম রাখা হয় আইয়ুব বাচ্চু চত্বর। সেখানে স্থাপন করা হয়েছে কিংবদন্তির রূপালি গিটার ভাস্কর্য।

এমআই/এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]