২০০ কোটি রুপি জালিয়াতি মামলায় নোরা ফাতেহিকে জিজ্ঞাসাবাদ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:১১ এএম, ১৬ অক্টোবর ২০২১

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না বলিউডের। শাহরুখপুত্র আরিয়ান খানের মাদককাণ্ডে উত্তাল ভারত, সেই সময়ই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জেরার মুখে বলিউড অভিনেত্রী নোরা ফতেহি।

২০০ কোটি রুপি জালিয়াতির মামলায় জড়িত থাকার সন্দেহে নোরাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার তাকে ডেকে পাঠালে তিনি শুক্রবার বেলা ১১টার দিকে ইডির অফিসে হাজিরা দেন অভিনেত্রী। খবর এনডিটিভির।

জানা গেছে, ভারতীয় ব্যবসায়ী সুকেশ চন্দ্র শেখরের বিরুদ্ধে দায়ের হওয়া অর্থপাচার মামলায় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করছে ইডি।

নোরা ফাতেহি ছাড়াও এ মামলায় আগেই বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে জেরা করেছে সংস্থাটি। আগামীকাল ফের ইডির দফতরে হাজিরা দেওয়ার জন্য জ্যাকলিনকে নোটিশ পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, অবৈধভাবে আয় করা কয়েক হাজার কোটি রুপি বিদেশে পাচার করেছেন সুকেশ চন্দ্র শেখর। প্রাথমিক তদন্তে এ অভিযোগের সত্যতাও মিলেছে। কেন্দ্রীয় এ সংস্থার পক্ষ থেকে আগেই চন্দ্র শেখর এবং তার স্ত্রীর বাড়িতে তল্লাশি চালানো হয়।

দিল্লি পুলিশের ইকোনমিক অফেন্স উইং-এ দায়ের মামলার ভিত্তিতেই এ তদন্ত চালাচ্ছে ইডি। মামলায় চন্দ্র শেখর ও তার স্ত্রীর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি, তোলাবাজির মতো অভিযোগ করা হয়।

নোরা ফাতেহির একজন মুখপাত্র দাবি করেছেন, এ মামলায় নোরা ফাতেহি কোনোভাবেই সম্পৃক্ত নয়। তবে ইডি তাকে কিছু তথ্যের জন্য ডেকেছিল। নোরা ফাতেহি সেখানে গিয়ে মামলার তদন্তে সহযোগিতা করার কথা জানিয়ে এসেছেন।

তিনি বলেন, ‘সংবাদমাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। নোরা ফাতেহি মামলায় অভিযুক্ত নয়। ব্যক্তিগতভাবে তিনি চন্দ্র শেখরকে চেনেন না। ওই ব্যক্তির সঙ্গে তার কোনো লেনদেন দূরের কথা, পরিচয়ই নেই। তবে মামলায় ইডি যেহেতু তাকে (নোরা) ডাকা হয়েছে, সেজন্য তিনি সব ধরনের সহযোগিতা করতে সম্মত হয়েছেন।’

এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]