আবারও বিয়ে করলেন ‘ভণ্ড’ সিনেমার নায়িকা তামান্না

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

তামান্না হাসিন হুদা শৈশব থেকেই পরিবারের সঙ্গে সুইডেন থাকেন। সেখানেই পড়ালেখা করেছেন। ক্লাস এইটে পড়ার সময় ১৯৯৫ সালে দেশে বেড়াতে এসে আফজাল হোসেনের নির্মাণে স্টারশিপ কনডেন্সড মিল্কের মডেল হন। সেখান থেকে ডাক আসে চলচ্চিত্রে।

নায়ক বাপ্পরাজের বিপরীতে তিনি ‘ত্যাজ্যপুত্র’ ছবিতে প্রথমবারের মতো সিনেমার জন্য ক্যামেরার সামনে দাঁড়ান।

তবে ১৯৯৮ সালে মুক্তি পাওয়া প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ভণ্ড’ ছবিতে নায়ক রুবেলের সঙ্গে জুটি বেঁধে জনপ্রিয়তা পান নায়িকা তামান্না। লাবণ্যময়ী, ব্যক্তিত্বসম্পন্ন নিরহঙ্কার অমায়িক চরিত্রের তামান্নাকে এই ছবিটি পৌঁছে দেয় জনপ্রিয়তার শীর্ষে।

এরপর বেশ কিছু সিনেমায় তিনি কাজ করেন। ক্যারিয়ারের মধ্যগগনে থাকতেই চলচ্চিত্র থেকে
বিদায় নিয়ে উন্নত জীবনযাত্রার টানে পাড়ি জমান সুইডেনে।

এবার জানা গেল, এই নায়িকা বিয়ে করেছেন। সুইডেনের স্টকহোম থেকে বিয়ের খবর নিশ্চিত করেছেন তিনি। তামান্না তার নতুন জীবনের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তামান্নার এটি দ্বিতীয় বিয়ে। এর আগে ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় এক সাংবাদিকের সঙ্গে বিয়ে হয়েছিল তার। ওই সংসারে দুজন সন্তানও রয়েছে এ নায়িকার।

তামান্না নতুন বিয়ে নিয়ে বলেন, ‘পরিবারের সবার পছন্দের একজন মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। এটাই বেশি ভালো লাগছে। সবার দোয়া চাই।’

তামান্নার স্বামী গুজরাটি মুসলিম সুইডেনে বসবাসরত ব্যবসায়ী মোহাম্মদ দাইয়া। গত ২৬ নভেম্বর তাদের নিকাহ সম্পন্ন হয়। আগামী বছর স্বামী মোহাম্মদ দাইয়া’কে নিয়ে ঢাকায় আসবেন তামান্না। নিজ দেশে তার প্রিয় প্রিয় জায়গা ঘুরে বেড়াবেন।

২০০৩ সালে সুইডেন ফিরে যাওয়ার আগ পর্যন্ত টানা চলচ্চিত্রে অভিনয় করেন। এ সময় তাকে দেখা গেছে ‘হৃদয়ে লেখা নাম’, ‘কঠিন শাস্তি’, ‘সন্ত্রাসী বন্ধু’, ‘তুমি আমার ভালোবাসা’, ‘অশান্তির আগুন’ ‘মুখোশধারী’-এর মতো বেশ কিছু সফল ছবিতে। সুইডেন ফিরে গিয়ে ফের পড়াশোনায় মন দেন। পড়েছেন দন্ত চিকিৎসাবিদ্যায়। ২০১১ সালে ফের দেশে বেড়াতে এসে অভিনয় করেন ‘পাগল তোর জন্য’ ছবিতে। ২০১৩ সালে মুক্তি পায় ছবিটি। এটিই তামান্না অভিনীত মুক্তি পাওয়া সর্বশেষ ছবি।

প্রথম সিনেমা মুক্তির পরই তামান্না’র ব্যস্ততা বেড়ে যায়। কিন্তু ২০০৩ সাল পর্যন্ত একের পর এক ভালো ভালো গল্পের সিনেমা ‘হৃদয়ে লেখা নাম’, ‘তুমি আমার ভালোবাসা’, ‘শত্রু তুমি বন্ধু তুমি’, ‘কঠিন শাস্তি’, ‘সন্ত্রাসী বন্ধু’, ‘আমার প্রতিজ্ঞা’, ‘মুখোশধারী’তে কাজ করে তামান্না চলে যান সুইডেনে। ২০১৩ সালে মঈন বিশ্বাসের ‘পাগল তোর জন্য’ সিনেমায় তার শেষ অভিনয় করা।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]