রনি রেজার কথায় ফজলুর রহমান বাবুর গান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ২৯ জুন ২০২২

কবি, কথাশিল্পী ও সাংবাদিক রনি রেজার কথায় গান গাইলেন অভিনেতা ফজলুর রহমান বাবু। প্রবাসীদের নিয়ে লেখা ‘দেশ থেকে বহুদূর...’ গানটি ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে। গানটিতে সুর ও সংগীত পরিচালনা করেছেন কণ্ঠশিল্পী খায়রুল ওয়াসী। সংগীতায়োজনে ছিলেন মিনহাজ জুয়েল।

গানটি প্রকাশ হবে প্রবাস টাইমের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রবাস টাইমের সম্পাদক মো. বাইজিদ আল-হাসান।

জানা যায়, রাজধানীর নিকেতন এলাকার একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। এরপর পর্যায়ক্রমে গানের সব কাজ শেষ হয়। সব ঠিকঠাক থাকলে ঈদুল আজহার আগের রাতে গানটি মুক্তি দেওয়া হবে।

গানটিতে প্রবাসীদের হাসি-কান্না, পাওয়া-না পাওয়ার কথা উঠে এসেছে। একজন প্রবাসীর বাস্তব চিত্র ফুটে উঠেছে গানটিতে। ফজলুর রহমান বাবুও দরদ দিয়ে গেয়েছেন।

গীতিকার রনি রেজা বলেন, ‘আপনজনের মায়া ত্যাগ করে, আপন ভূমি ছেড়ে, দুঃখ-কষ্ট বুকে চাপা দিয়ে তারা উপার্জন করে যাচ্ছেন আপনজনের মুখে হাসি ফোটানোর জন্য। তাদের সত্যিকার কষ্টটাও হয়তো আমরা অনুভব করতে পারি না। এই অনুভবের জায়গা থেকেই গানটি লেখা।’

অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু বলেন, ‘গানটির কথা আমার খুব পছন্দ হয়েছে। প্রবাসীদের নিয়ে অনেক গান হলেও এটি ভিন্ন রকমের। আশা করছি সবার ভালো লাগবে।’

এসইউ/এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।