নরসিংদীর শীতলাবাড়ি দুর্গামণ্ডপে নিপুণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ০৩ অক্টোবর ২০২২
নরসিংদীর শীতলাবাড়ি পূজামণ্ডপ পরিদর্শনে নিপুণ আক্তার

দুর্গাপূজার মহা সপ্তমীতে নরসিংদীর শীতলাবাড়ি পূজামণ্ডপ দেখতে যান ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

রোববার (২ অক্টোবর) এ মণ্ডপে দুর্গাপূজা দেখতে যান নিপুণ। তার সঙ্গে ছিলেন আরেক অভিনেত্রী ও শিল্পী সমিতির নির্বাহী সদস্য জেসমিন আক্তার।

জানা যায়, শীতলা বাড়ির পূজা দেখতে নিপুণ ও তার সফরসঙ্গী রোববার বিকেল ৫টার দিকে সেখানে উপস্থিত হন। তুমুল বৃষ্টির মধ্যে ভিজেই মন্দির প্রাঙ্গণে পৌঁছান নিপুণ। তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন পূজা কমিটির সাধারণ সম্পাদক বাপি সাহার সহধর্মিণী হিমু সাহা ও মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিপুল সাহার সহধর্মিণী মুন সাহা।

এ সময় নিপুণ সেখানে উপস্থিত পুণ্যার্থী ও তার ভক্তদের হাত নেড়ে অভিবাদন জানান। পাশাপাশি সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান।

নরসিংদীর শীতলাবাড়ির দুর্গাপূজা দেখতে যাওয়ার কারণ হিসেবে নিপুণ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে ধর্ম যার যার, উৎসব সবার- এ কথা আমি হৃদয়ে ধারণ করি। আমি প্রতি বছর দুর্গাপূজায় ঢাকা ও এর আশপাশের বিভিন্ন মন্দিরে প্রতিমা দর্শনে বের হই।

নরসিংদীর শীতলাবাড়ি দুর্গামণ্ডপে নিপুণ

‘কাজের সূত্রে শীতলাবাড়ি পূজা কমিটির সাধারণ সম্পাদক বাপি সাহা আমার দীর্ঘদিনের পরিচিত। তার আমন্ত্রণেই এখানে এসেছি।’

শীতলাবাড়ি পূজামণ্ডপটি তৈরি করা হয়েছে ৭০ ফুট লম্বা নৌকার আদলে। এ নৌকার ওপর স্থাপন করা হয়েছে সোনালি রঙের দুর্গা প্রতীমা। এবার দুর্গা নৌকায় কৈলাশ গমন করবেন বলেই নৌকার ধারণা মাথায় রেখে মণ্ডপটি তৈরি করা হয়েছে।

এটির ডিজাইন করেছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সেট ডিজাইনার ফরিদ আহমেদ। তার ডিজাইনে ২৬ দিনের অক্লান্ত পরিশ্রমে নৌকা ও মণ্ডপটি তৈরি করেছেন ১২ জন সেট নির্মাণশিল্পী।

এমআই/এসএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।