শুভ জন্মদিন জাহিদ হাসান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৪ অক্টোবর ২০২২

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের আজ মঙ্গলবার (৪ অক্টোবর) জন্মদিন। ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন তিনি।

বাবা ইলিয়াস উদ্দিন তালুকদার ও মা হামিদা বেগমের ঘর আলো করে সিরাজগঞ্জের নানাবাড়িতে জন্ম নেন জাহিদ। ছেলেবেলা, বেড়ে ওঠা আর অভিনয়ের শুরুটাও সেখানেই থিয়েটারে কাজের মাধ্যমে।

৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন জাহিদ হাসান। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। এছাড়াও তিনি চলচ্চিত্রে অভিনয়েও সুনাম কামিয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত শ্রাবণ মেঘের দিন, মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি তার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র।

শুধু অভিনেতা নয়, জাহিদ হাসান খ্যাতি পেয়েছেন নির্মাতা হিসেবেও। তার পরিচালিত দুটি জনপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে লাল নীল বেগুনী, টোটো কোম্পানি। এছাড়াও অসংখ্য দর্শক নন্দিত খণ্ড নাটক তিনি বানিয়েছেন।

নাটক এবং চলচ্চিত্রে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেন জাহিদ হাসান। তবে দর্শকের কাছে তার অন্যান্য চরিত্রগুলোর পাশাপাশি কৌতুক চরিত্রগুলো বেশি আদরণীয়। প্রতিষ্ঠিত মডেল মৌ-এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ জাহিদ হাসানের রয়েছে দুই সন্তান। মেয়ের নাম পুষ্পিতা এবং ছেলের নাম পূর্ণ।

এমআই/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।