পারিবারিক গল্প নিয়ে হাসান জাহাঙ্গীরের নাটক ‘ফ্যামিলি ডিসটেন্স’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ২৬ অক্টোবর ২০২২

হাসান জাহাঙ্গীর। নাট্যজগতের জনপ্রিয় এক নাম। বিশেষ করে ‘ময়মনসিংহের তোতা’ বললে এক নামেই তাকে চেনে মানুষ। এখন অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্য রচনা, নাটক নির্মাণ ও বিভিন্ন ধরনের লেখালেখিতে ব্যস্ত তিনি।

এবার ‘ফ্যামিলি ডিসটেন্স’ নামে একটি পারিবারিক গল্পনির্ভর নাটক রচনা করেছেন তিনি। পাশাপাশি এটি নির্মাণও করেছেন হাসান জাহাঙ্গীর।

‘ফ্যামিলি ডিসটেন্স’ নাটকে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুল, দিলারা জামান, ওয়াহিদা মল্লিক জলি, সাবেরী আলম ও চিত্রলেখা গুহর মতো দর্শকনন্দিত শিল্পীরা।

নাটকে দেখা যাবে, ইমতিয়াজ চৌধুরী তার ভাই-বোনের অর্থ আত্মসাৎ করে নিজের নামে লিখে নেন। ফলে তিনি শহরের অন্যতম ধনাঢ্য ব্যক্তিতে পরিণত হন। বাড়ি-গাড়ি, কারখানা, হাসপাতালসহ বিভিন্ন ধরনের ব্যবসা মিলিয়ে বেশ ভালোই দিন যেতে থাকে তার। তবে আর্থিকভাবে সচ্ছল হলেও তাকে প্রায়ই সাংসারিক অশান্তিতে থাকতে হয়।

একে একে চারটি বিয়ে করলেও তার কোনো সন্তান নেই। তা নিয়ে ইমতিয়াজ চৌধুরীর চিন্তার অন্ত নেই। একদিকে সন্তানের জন্য হাহাকার, অন্যদিকে মানসিক বিকারগ্রস্ত বোনকে নিয়ে বড় বিপাকে পড়েন তিনি। শেষ পর্যন্ত কীভাবে এতগুলো সমস্যার মোকাবিলা করেন, তা নিয়ে এগিয়ে যায় গল্প।

নাটকে ইমতিয়াজ আলীর চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য অভিনেতা আবুল হায়াত। এখানে তার চার স্ত্রীর চরিত্রে আছেন দিলারা জামান, ডলি জহুর, ওয়াহিদা মল্লিক জলি ও সাবেরী আলম। এতে চিত্রলেখা গুহ অভিনয় করেছেন আবুল হায়াতের প্রেমিকা চরিত্রে। হাসান জাহাঙ্গীরকে দেখা যাবে আবুল হায়াতের ভাগনে চরিত্র।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘হাসান জাহাঙ্গীর আগ্রহটা নিয়ে আমাদের মতো শিল্পীদের জন্য চরিত্র তৈরি করেছে। আমরা মজা করে কাজটি করেছি। এই নাটকের গল্প বলা যায় আমার চরিত্রটিকে কেন্দ্র করেই।’

হাসান জাহাঙ্গীর বলেন, ‘ব্যতিক্রমী ভাবনায় এই নাটকটি নির্মাণ করেছি। আমার প্রিয় একঝাঁক অভিনয়শিল্পী আছেন এখানে। আশা করছি নাটকটি সবাইকে আনন্দ দেবে।’

নাটকটিতে আরও অভিনয় করেছেন চাঁদনী, শাহেদ শরীফ, শাদিক খান দিলু, হাসান জাহাঙ্গীর প্রমুখ। হাসান জাহাঙ্গীর জানান, আগামী ১৯ নভেম্বর থেকে বৈশাখী টিভিতে ধারাবাহিকটি প্রচার হবে।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।