‘নন্দিনী’তে প্রথমবারের মতো নাচবেন কানাডিয়ান নাগরিক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৪ এএম, ০৬ ডিসেম্বর ২০২২

ডান্স রেপাটরি ‘তুরঙ্গমী’ প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য নৃত্য প্রযোজনা ‘নন্দিনী’তে প্রথমবারের মতো নৃত্য পরিবেশন করবেন কানাডিয়ান নাগরিকরা। আসছে ৮ ডিসেম্বর ‘নন্দিনী’র ৫০তম মঞ্চায়নে কানডিয়ানরা অংশ নেবেন বলে জানিয়েছেন তুরঙ্গমীর আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত।

জানা গেছে, ৮ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় ঢাকাস্থ কানাডিয়ান দূতাবাসে শুধুমাত্র আমন্ত্রিত অতিথিদের জন্য ‘নন্দিনী’র ৫০তম মঞ্চায়ন হবে।

‘নন্দিনী’র এবারের প্রদর্শনীতে কানাডিয়ানদের প্রথমবারের মতো নৃত্য পরিবেশন প্রসঙ্গে তুরঙ্গমীর আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত বলেন, ‘আমার ছাত্র-ছাত্রীদের সঙ্গে অংশ নিচ্ছে আমার আরেক বিদেশি ছাত্রী লিলি। ড. লিলি নিকোলস বর্তমানে বাংলাদেশে নিযুক্ত কানাডার মান্যবর রাষ্ট্রদূত। বাংলাদেশের নাচ আর সংস্কৃতির প্রতি লিলির আগ্রহ ও শ্রদ্ধা আমাকে মুগ্ধ করে। গত পাঁচ মাস ধরে অক্লান্ত পরিশ্রম করে ও আমার তত্ত্বাবধানে আরতি নাচের অনুশীলন করছে। এখানে অংশ নিয়েছে আমার আরেক ছাত্রী কানাডিয়ান মডেল ও অভিনেত্রী রিটা হোকায়েম। এরই মধ্যে শিল্পকলা একাডেমিতে মহড়া হয়েছে।’

তুরঙ্গমীর আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত বলেন আরও, ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতা পেলে আমরা জাতীয় নাট্যশালায় আরেকটি মঞ্চায়ন করতে আগ্রহী, যা সকলের জন্য উন্মুক্ত থাকবে।’

উল্লেখ্য, ‘নন্দিনী’ ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ‘প্রথম আলো’ বর্ণমেলাতে প্রথম মঞ্চায়িত হয়। এ পর্যন্ত মঞ্চায়িত হয়েতে ৪৯ বার। ফিলিপাইন ও ইন্দোনেশিয়ার পর এবার কানাডিয়ানরা পারফর্ম করছেন। চলতি বছর দক্ষিণ কোরিয়ার বিশ্বের অন্যতম বৃহৎ ড্যান্স প্যারেডে ‘নন্দিনীর মঞ্চায়ন হয়েছে। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল।

এমএমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।