গান গেয়ে জাবি মাতালেন অঞ্জন দত্ত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৪ মার্চ ২০২৩

পশ্চিমবঙ্গের নন্দিত গায়ক, অভিনেতা, চলচ্চিত্র পরিচালক ও লেখক অঞ্জন দত্ত। শুক্রবার (৩ মার্চ) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৩১তম ব্যাচের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে গানের সুরে মাতালেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘বেলা বোস’, ‘রঞ্জনা’, ‘আমি বৃষ্টি দেখেছি’, ‘ম্যারি এ্যান’, ‘তুমি না থাকলে সকালটা এতো মিষ্টি হতো না’-এর মতো জনপ্রিয় সব গান পরিবেশন করেন তিনি।

আরও পড়ুন: এবার লেখকের ভূমিকায় অঞ্জন দত্ত

গান পরিবেশনের আগে অঞ্জন দত্ত বলেন, ১৯৯৭ সালে বাংলাদেশে প্রথম এসেছিলাম। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম এসেছি। বাংলাদেশে আসতে পেরে আমি ভীষণ আনন্দিত। এপার বাংলার লাখ লাখ দর্শক শ্রোতা রয়েছে আমার। যাদেরকে আমি ভীষণ ভালোবাসি এবং স্মরণ করি। আমি এসব মানুষের ভালোবাসা পেয়ে নিজেকে ধন্য মনে করি।

গান গেয়ে জাবি মাতালেন অঞ্জন দত্ত

তিনি আরও বলেন, বেলাবোস নিয়ে পড়ে থেকে লাভ নাই এখন তিনি হয়তো মূখার্জি, খান অথবা চৌধুরী হয়ে গেছেন। এখন ল্যান্ডফোনের যুগটাও নেই হয়ে গেছে, মোবাইলের যুগ। তবুও আপনারা বেলা বোস নিয়ে পড়ে আছেন?

গান শুনতে আসা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও সাবেক শিক্ষার্থী সোহেল পারভেজ বলেন, অঞ্জন দত্তের জীবনমুখী গান শুনে খুব ভালো লাগছে। জাহাঙ্গীরনগরে এটা অঞ্জন দত্তের প্রথম কনসার্ট। ৩১ ব্যাচের সকলকে এমন সুন্দর অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

গান গেয়ে জাবি মাতালেন অঞ্জন দত্ত

আরও পড়ুন: ঢাকায় আসছেন অঞ্জন দত্ত

আরেক সাবেক শিক্ষার্থী ওয়াহিদুজ্জামান বলেন, এতো সামনে থেকে তার গান শুনতে পাবো এটা আসলে চিন্তার বাইরে ছিল। তিনি বাংলাদেশি না হলেও তিনি বাঙালি এবং এদেশের মানুষের প্রাণে মিশে আছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম, ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক আলমগীর কবির।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।