সেপ্টেম্বরে আসছে ২ জোড়া সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ০৯ জুলাই ২০২৩

এবারের ঈদে মুক্তিপ্রাপ্ত ৫টি সিনেমায় ভালো ব্যবসা করছে। তার মধ্যে সুপারস্টার শাকিব খান ও প্রথমবারে মতো বড় পর্দায় অভিষেক ছোট পর্দার অভিনেতা আফরান নিশোর সিনেমা ঈদের দিন থেকে প্রেক্ষাগৃহ হাউজফুল যাচ্ছে বলে জানান প্রেক্ষাগৃহ সংশ্লিষ্টরা। এরমধ্যে জানা গেছে, আসছে সেপ্টেম্বরে ২ জোড়া, অর্থাৎ ৪টি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

এরমধ্যে দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার ধাঁচের ‘অন্তর্জাল’ সিনেমা আছে। একাধিকবার মুক্তির তারিখ ঘোষণা করেও মুক্তি না পাওয়া এই সিনেমাটি অবেশষে মুক্তি পেতে যাচ্ছে ৮ সেপ্টেম্বর। সিনেমাটির নির্মাতা দীপংকর দীপন এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করছেন। ইন্টারনেটের রহস্যময় দুনিয়ার জাল আর চাল নিয়ে নির্মিত বাংলাদেশের প্রথম সাইবার অ্যাকশন থ্রিলার ‘অন্তর্জাল’। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, এবিএম সুমন, সুনেরাহ বিনতে কামাল।

আরও পড়ুন: ময়না তো মাসুদকে মিস করে: তমা মির্জা 

‘অন্তর্জাল’ চলচ্চিত্রের গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

একদশক ধরে নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম তার নতুন সিনেমা ‘কাজল রেখা’র পরিকল্পনা করেছিলেন। এবার সেই পরিকল্পনা আলোর মুখ দেখতে যাচ্ছে। সেপ্টেম্বর মাসে সিনেমাটি দর্শকরা প্রেক্ষাগৃহে দেখতে পাবেন।

আরও পড়ুন: ফিরছেন নায়ক কাজী মারুফ 

শনিবার (৮ জুলাই) নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কাজল রেখা’ সিনেমাটির এখন প্রি-প্রোডাকশনের কাজ চলমান। সেপ্টেম্বরে সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখা যাবে। যদি কোনো রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।

গিয়াস উদ্দিন সেলিম জানান, মৈমনসিংহ গীতিকার সংকলনগ্রন্থ (বাংলা সাহিত্যের অন্যতম আদি নির্দশন) থেকে কাজল রেখার যে পালা আছে, সেখান থেকেই সিনেমার গল্প নেওয়া হয়েছে। সিনেমার গল্পের জন্য ৫০০ বছর আগেরকার সময়ে ফিরে যেতে হয়েছে। সেই সময়ের লোকেশান, আবহসহ সবকিছু তৈরি করতে হয়েছে।

‘কাজল রেখা’ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক শরিফুল রাজ ও নবাগত নায়িকা মন্দিরা চক্রবর্তী। এ ছাড়াও সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ আরও অনেকে।

আরও পড়ুন: সবার সঙ্গে ‘লাল শাড়ি’ দেখলেন অপু বিশ্বাস

মানব পাচারের গল্পে নির্মিত হয়েছে সিনেমা ‘জলরঙ’। সরকারি অনুদানে এটি নির্মাণ করছেন অপূর্ব রানা। ২০২০-২১ অর্থবছরে অনুদান পেয়েছে সিনেমাটি। এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক সাইমন সাদিক। জেলে চরিত্রে দেখা যাবে তাকে। এ সিনেমায় সাইমনের বিপরীতে অভিনয় করবেন নবাগত নায়িকা উষ্ণ হককে। সেপ্টেম্বর মাসে সিনেমাটি দর্শকরা প্রেক্ষাগৃহে দেখতে পাবেন।

নির্মাতা অপূর্ব রানা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সব ঠিক থাকলে দর্শক সেপ্টেম্বরে সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখতে পারবে।

তরুণ চলচ্চিত্র নির্মাতা রাশিদ পলাশ। তার নির্মিত প্রথম সিনেমা ‘পদ্মাপুরাণ’ দিয়ে বাজিমাত করেছেন। দেশীয় চলচ্চিত্রের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ তিন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। এর দ্বিতীয় সিনেমা ‘ময়ূরাক্ষী’সেন্সর ছাড়পত্র পেয়েছে। সিনেমাটি সেপ্টেম্বর মাসের শেষ সাপ্তাহে মুক্তি পাবে।

আরও পড়ুন: অপুর বেলায় সরব শাকিব বুবলীতে নীরব

শনিবার (৮ জুলাই) নির্মাতা রাশিদ পলাশ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলা সিনেমার গণ জোয়ার চলছে সেই জোয়ারে আমার দ্বিতীয় সিনেমা ‘ময়ূরাক্ষী’ দিতে চাই। সব কাজ গুছানো হয়েছে। কয়েক দিনের মধ্যে প্রচারণায় চলে যাবে।

সাংবাদিক ও চিত্রনাট্যকার গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটি প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইয়ামিন হক ববি, সুদীপ বিশ্বাস দ্বীপ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন, সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, দীপক সুমন, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চলসহ অনেকেই।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।