এ মাসেই প্রেক্ষাগৃহে ৪ সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, ০৩ আগস্ট ২০২৩

ঈদের একমাস হলেও এখনও প্রেক্ষাগৃহে দাপট দেখাচ্ছে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ সিনেমা। এর মধ্যে আগস্টজুড়ে মুক্তি পেতে যাচ্ছে আরও চারটি সিনেমা। জানা গেছে, ১১ আগস্ট মুক্তি পাচ্ছে ‘গোয়িং হোম’, ১৮ আগস্ট ‘আম কাঁঠালের ছুটি’ ও ‘ ১৯৭১ সেইসব দিন’ এবং ২৫ আগস্ট মুক্তি পাচ্ছে ‘এম আর নাইন’ সিনেমা।

গোয়িং হোম পরিচালনা করেছেন তরুণ নির্মাতা মাশরুর পারভেজ। তিনি প্রযোজক ও সোহেল রানার সন্তান। মাশরুর পারভেজ বলেন, এটা ৯০ মিনিটের সিনেমা। এজন্য সিনেপ্লেক্সে মুক্তি দেওয়ার টার্গেট আছে। এখানে ভালো ব্যবসা করলে পরে সিঙ্গেল স্ক্রিনে মুক্তি দিতে চাই।

দেশ-বিদেশের বিভিন্ন উৎসবে মুক্তির পর এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নুরুজ্জামান পরিচালিত সিনেমা ‘আম কাঁঠালের ছুটি’। শিশুতোষ ঘরানার এই সিনেমার নিয়ে নির্মাতা জানান, ৮০ ও ৯০ দশকে যারা শৈশব কাটিয়েছেন এ ছবির মাধ্যমে তাদের যাপিত জীবন দেখে নস্টালজিক অনুভূতি পাবেন। ছবির আন্তর্জাতিক নাম ‘সামার হলিডে’। যেখানে অভিনয় করেছেন লিয়ন, জুবায়ের শামীম, হালিমা প্রমুখ।

আরও পড়ুন: দুই সিনেমা নির্মাণে টিএম ফিল্মস, পরিচালনায় রাফি ও অংশু

অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হক প্রথমবারের সিনেমা বানিয়েছেন। সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’সিনেমাতে প্রসঙ্গে তিনি বলেন, মুক্তিযুদ্ধের বিস্তৃত পরিসরে এটি বানিয়েছি। চেষ্টা, যত্নে ত্রুটি রাখিনি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা।

এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, ফেরদৌস আহমেদ, লিটু আনাম, তারিন জাহান, হৃদি হক, সজল নূর, সানজিদা প্রীতি, নাজিয়া হক অর্ষা, আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, সাজু খাদেম, গীতশ্রী চৌধুরী, শিল্পী সরকার অপু প্রমুখ।

আরও পড়ুন: ফিলিপাইন চলচ্চিত্র উৎসবে ‘আদিম’

জনপ্রিয় ফিকশনাল চরিত্রগুলোর একটা গোয়েন্দা মাসুদ রানা। এত বছর পর কাজী আনোয়ার হোসেনের লেখা সেই চরিত্রের ওপর ভিত্তি করে আসছে ‘এম আর নাইন’। আগামী ২৫ আগস্ট আসছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্পাই, মাসুদ রানা। আসিফ আকবরের পরিচালনায় এ সিনেমায় আছেন একঝাঁক দেশি-বিদেশি তারকা।

অ্যাকশন ঘরানার এ সিনেমায় মুখ্য ভূমিকা অর্থাৎ মাসুদ রানা চরিত্রে অভিনয় করছেন এবিএম সুমন, খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন হলিউডের অভিনেতা ফ্র্যাঙ্কো গ্রিলো। এছাড়া আছেন সাক্ষী প্রধান, রেমি গ্রিলো, কেলি গেসনসহ আরও অনেকে।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।