দেশের গান গাইলেন ফাহমিদা নবী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ১৪ আগস্ট ২০২৩

নন্দিত সংগীতশিল্পী ফাহমিদা নবী আধুনিক ও সিনেমার গানের পাশাপাশি দেশের গান গেয়েও জনপ্রিয়তা লাভ করেছেন। বেতার ও টেলিশিনে নিয়মিত তার দেশের গান পরিবেশিত হয়।

ফাহমিদা নবী আবারও একটি দেশের গানে কণ্ঠ দিয়েছেন। গানটির কথা লিখেছেন হাসানুজ্জামান মাসুম। গানটিতে ফাহমিদা নবীর সঙ্গে সমবেতভাবে গেয়েছেন নকীব খান, এলিটা করিম, কণা, ইমরান, কিশোরসহ আরও অনেকে।

jagonews24

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ফাহিদা নবী গান পরিবেশনের পাশাপাশি গানে সুরও করেন। সম্প্রতি তিনি ‘সাতকাহন’ শিরোনামের একটি গানের সুর করেছেন। গানটি লিখেছেন রঞ্জু রেজা। জানা গেছে গানটি শিগগিরই মুক্তি পাবে।

ফাহমিদা নবী রবীন্দ্রসংগীত ও নজরুল সংগীততেও শ্রোতাপ্রিয়তা লাভ করেছেন। তিনি ড. সেলিম আল দীনের লেখা ১০টি গান নিয়ে অ্যালবাম বের করেন ‘আকাশ ও সমুদ্র অপার’। বাপ্পা মজুমদারের সাঙ্গে যৌথভাবে তিনি ২০০৬ সালে প্রকাশ করেন অ্যালবাম ‘এক মুঠো গান-১’।

jagonews24

২০১০ সালের ভালোবাসা দিবসে বের হয় ফাহমিদা নবীর দ্বিতীয় অ্যালবাম ‘এক মুঠো গান-২’। ২০০৫ সাল থেক তিনি ক্লোজ আপ ১ রিয়েলিটি শোর বিচারক ছিলেন।

‘আহা’সিনেমায় ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ গানটিতে তিনি শ্রেষ্ঠ প্লেব্যাক গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়াও তিনি চ্যানেল আই পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০০৮) ও মেরিল-প্রথম আলো পুরস্কার (২০০৯) লাভ করেন।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।