অমর নায়ক সালমান শাহ স্মরণে বিশেষ তথ্যচিত্র

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৩

আগামীকাল (৬ সেপ্টেম্বর) ঢাকাই চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকী। মৃত্যুর ২৭ বছরেও তিনি সমান জনপ্রিয়। তাকে নিয়ে তার ভক্তরা আজও মাতম করে।

আজও তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষ, প্রিয় সতীর্থরা। তাদের কাছে তার মৃত্যু আজও রহস্যময়। কিন্তু কেন? এর উত্তর খুঁজতেই চিত্রনায়ক সালমান শাহকে নিয়ে বৈশাখী টেলিভিশনের অনুসন্ধানীমূলক বিশেষ তথ্যচিত্র ‘স্মৃতিতে সালমান শাহ’।

আরও পড়ুন: এক নজরে সালমান শাহ

এটি প্রচার হবে ৬ সেপ্টেম্বর তার মৃত্যুবার্ষিকীতে দুপুর ১২টা ৩০ মিনিটে। বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থানা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে তথ্যচিত্রটির গ্রন্থনা ও ধারা বর্ণনা করেছেন তারেক সিকদার।

মো. বেলাল হোসেনের চিত্রগ্রহণে তথ্যচিত্রটি সম্পাদনা করেছেন তাজদীদ উল ইসলাম। সমন্বয়কের দায়িত্ব পালন করেন দুলাল খান। নির্মাণ তত্ত্বাবধানে ছিলেন প্রোগ্রাম ম্যানেজার লিটু সোলায়মান। তথ্যচিত্রের অনুসন্ধানে ওঠে এসেছে জানা অজানা অনেক কিছু।

সালমান শাহকে নিয়ে কথা বলেছেন সালমান শাহ মামলার তদন্তকারী কর্মকর্তা, মা নীলা চৌধুরী, মামা আলমগীর কুমকুম, সালমান শাহর স্ত্রী সামিরা, পরিচালক সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, নায়ক ফেরদৌস, ডন, ঋতুপর্ণা, ভাবনা, নীরব, সাকিব সুলেরী, দুলাল খান, বাসার মালি জাকির এবং প্রত্যক্ষদর্শী ডলি বেগম।

আরও পড়ুন: ২৭টি ছবিতে সালমানের নায়িকা ছিলেন যারা

সেই সঙ্গে উঠে এসেছে সালমান শাহর আত্মহত্যার চূড়ান্ত প্রতিবেদন জমাদানকারী পিবিআই প্রধান বনোজ কুমার মজুমদারের বক্তব্য।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।