জাতীয় পর্যায়ে শিল্পীর স্বীকৃতি পেলেন রুবিনা আলমগীর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০২ নভেম্বর ২০২৩

শিল্পকলা একাডেমির তালিকাভুক্ত নৃত্যশিল্পী নির্বাচিত হয়েছেন মডেল ও অভিনেত্রী রুবিনা আলমগীর। এর মধ্য দিয়ে নিজের দীর্ঘদিনের ক্যারিয়ারকে সম্মান ও সাফল্যের সিঁড়িতে আরও একধাপ এগিয়ে নিলেন তিনি।

সম্প্রতি শিল্পকলা একাডেমিতে সাধারণ নৃত্যে তালিকাভুক্ত হওয়ার মধ্য দিয়ে জাতীয় পর্যায়ের শিল্পীর স্বীকৃতি পেলেন প্রতিশ্রুতিশীল এ নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী।

আরও পড়ুন: নতুন রূপে আসছেন রুবিনা আলমগীর

সরকারি প্রতিষ্ঠানে তালিকাভুক্ত হওয়ায় অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, সবাই জাতীয় পর্যায়ের স্বীকৃতি চায়। শিল্পকলা একাডেমির মতো একটি সরকারি প্রতিষ্ঠানের তালিকাভুক্ত শিল্পী হওয়ার স্বপ্ন একজন শিল্পী সব সময় হৃদয়ে লালন করে। স্টেজ ও চলচ্চিত্র যেখানেই কাজ করা হোক না কেন একজন শিল্পীর সবচেয়ে বড় স্বপ্নই হচ্ছে নিজেকে জাতীয় পর্যায়ের শিল্পীর কাতারে পৌঁছানো। অডিশন দিয়ে নানা ধাপ ও চড়াই-উৎরাই পেরিয়ে এমন প্রত্যাশিত অবস্থানে পৌঁছানোর স্বপ্ন অন্যদের মতো আমারও ছিল। সরকারি সব নিয়ম-কানুন মেনে পরীক্ষা দিয়ে অবশেষে রাষ্ট্রীয় এই স্বীকৃতিটি পেলাম।

আরও পড়ুন: নতুন দুই সিনেমায় রুবিনা আলমগীর

তিনি আরও বলেন, এটি আমার ক্যারিয়ারের জন্য বিশাল এক মাইলফলক। ভালোলাগার অনুভূতিটা ভাষায় প্রকাশ করার মতো নয়। শুধু এটুকুই বলবো- আমার দীর্ঘদিনের একটা স্বপ্নের বাস্তবায়ন হয়েছে।

জাতীয় প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমির মহাপরিচালক মহোদয়, বিজ্ঞ বিচারকমণ্ডলীসহ এই প্রক্রিয়ার সাথে জড়িত ছিলেন সকলের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ রইলো। স্টেজ, চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠানসহ নৃত্যের সকল মাধ্যমে কাজ করলেও জাতীয় পর্যায়ের শিল্পীর সম্মান নিঃসন্দেহে একজন শিল্পীর জন্য সবচেয়ে বড় অর্জন। জীবনে আমার আর কিছুই চাওয়ার নেই। অর্জিত সম্মানটা যাতে ধরে রাখতে পারি সেই দোয়া চাই।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।