‘গুপি গাইন’ খ্যাত কণ্ঠশিল্পী অনুপ ঘোষাল মারা গেছেন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০২৩

চলে গেলেন ‘গুপি গাইন’ খ্যাত কণ্ঠশিল্পী এবং ভারতের সাবেক তৃণমূল সংসদ সদস্য অনুপ ঘোষাল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮। আজ (১৫ ডিসেম্বর) কলকাতায় নিজের বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন এ গায়ক। জানা গেছে, বার্ধক্যজনিত কারণেই মৃত্যু হয়েছে তার।

অনুপ ঘোষালের প্রয়াণের খবর পেয়ে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তার শোক বার্তায় লেখেন, অনুপ ঘোষালের প্রয়াণে সংগীত জগতের অপূরণীয় ক্ষতি হলো। আমি অনুপ ঘোষালের আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

আরও পড়ুন: পরিচালক-অভিনেতা রামারথনম শঙ্করণ আর নেই

সত্যজিৎ রায় পরিচালিত ‘গুপি গাইন বাঘা বাইন’, ‘হীরক রাজার দেশে’র মতো সিনেমায় সংগীত পরিবেশন করেছিলেন অনুপ ঘোষাল। যে গান এখনো অনুরাগীরা ভোলেননি। তিনি মূলত নজরুলগীতি এবং শ্যামাসংগীতের জন্য গানের ভুবনে ব্যাপক প্রশংসা পেয়েছিলেন।

এ ছাড়াও, বাংলা, হিন্দিসহ বিভিন্ন ভাষার সিনেমায় সংগীত পরিবেশন করেছিলেন এ শিল্পী। তপন সিনহা পরিচালিত ‘সাগিনা মাহাতো’ চলচ্চিত্রে তার গান শ্রোতারা ভোলেননি।

বাম যুগের শেষ দিকে ‘রাজনৈতিক পরিবর্তন’ আন্দোলনের সঙ্গী হন অনুপ ঘোষাল। ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা নির্বাচনে প্রার্থী করেন তাকে। হুগলির উত্তরপাড়া বিধানসভা আসন থেকে প্রথমবার প্রার্থী হয়েই জয় পান। তবে এরপরে আর তাকে টিকিট দেয়নি তৃণমূল। রাজনীতির সঙ্গেও বিশেষ যোগাযোগ ছিল না এ সংগীতশিল্পী।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।