টালিউডে বিভিন্ন দাবি নিয়ে কর্মবিরতি চলছে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২৪

আজ (১৬ জানুয়ারি) সকাল থেকে টালিউডের ভেতরের সেই চিরচেনা রূপ নেই। হঠাৎ যেন ছন্দ পতন ঘটেছে। কারণ টালিপাড়ার টেকনিশিয়ানরা কর্মবিরতির ডাক দিয়েছে। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম বিষয়টি নিয়ে বেশ গুরুত্বের সঙ্গে সংবাদ প্রকাশ করছে।

জানা গেছে, এ কর্মবিরতিতে সব টেকনিশিয়ানরা অংশ নেননি। তবে টেকনিশিয়ানদের একাংশ সকাল থেকেই কর্মবিরতির ডাক দেওয়ায় বিভিন্ন সিনেমার শুটিংয়ের কাজ ব্যাহত হচ্ছে। শোনা যাচ্ছে, এ কর্মবিরতির কেন্দ্রে গিল্ডের আসন্ন নির্বাচন।

এদিকে ইলেকট্রিশিয়ান গিল্ডের দাবি, তারা নির্বাচন নিয়ে বেশ সমস্যার মধ্যে পড়েছে। সেখান থেকেই এ কর্মবিরতির সূচনা হয়। আজ সকাল থেকেই শুরু হয়ে কর্মবিরতি আর এর কারণেই থমকে যেতে পারে ধারাবাহিকের শুটিং, এমনটাই ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন: ট্রেলারেই মুগ্ধ করেছে দীপিকা-হৃতিকের ‘ফাইটার’

ইলেকট্রিশিয়ান গিল্ডের সদস্যদের দাবি, কিছু সদস্য গিল্ডের আসন্ন নির্বাচনে দাঁড়াতে গেলে তাদের ক্রমাগত হুমকির মুখে পড়তে হচ্ছে। এ কারণেই এই কর্মবিরতির ডাক দিয়েছে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

ইলেকট্রিশিয়ান টেকনিশিয়ান গিল্ডের পক্ষ থেকে জানানো হয় ‘শুটিং চলছে, তবে আমরা কাজ থেকে বিরত রেখেছি। কারণ আমাদের মনে হচ্ছে আমরা নিরাপদে নেই। আগামী ২৩ তারিখ আমাদের নির্বাচন আছে। কিছু বহিরাগত লোক আমাদের প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্টকে নির্বাচন থেকে মনোনয়ন তুলে নিতে বলছে। এ বহিরাগতদের আমরা চিনতেও পারছি না। মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে আমরা আবেদন করছি, আমাদের নিরাপত্তা দেখতে।’

আরও পড়ুন: হাসপাতালে চিকিৎসা চলছে প্রতুল মুখোপাধ্যায়ের

গিল্ডের আরেক সদস্য বলেন, ‘আমরা চিনি না ওদেরকে। রাতে বাইক নিয়ে আসছে, আমাদের খুঁজছে। মেম্বাররা ভয়ে কেউ কাজে যেতে পারছে না। তাই দিদির কাছে অনুরোধ যদি আমাদের নিরাপত্তা খতিয়ে দেখা হয়’।

এখনো পুলিশের কাছে কোনো অভিযোগ না করলেও গত শনিবার ফেডারেশনকে জানানো হয়েছে বলে জানান তারা। কিন্তু সেখান থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ইলেকট্রিশিয়ান টেকনিশিয়ান গিল্ডের সভাপতি, ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

কর্মবিরতি প্রসঙ্গে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস জানান, ‘সকালে একটু সমস্যা হয়েছিল। কিন্তু পরে সমস্যা মিটে গিয়েছে। ফেডারেশন কখনো শুটিং বন্ধ করাকে সমর্থন করে না।’ পাশাপাশি তিনি আশ্বাস দিয়েছেন কী নিয়ে সমস্যা, তা খতিয়ে দেখবেন তিনি।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।