তানভিরের ‘শঙ্খ’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

একজন লেখকের আত্মউপলব্ধির গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘শঙ্খ’। নির্মাতা রহিম সুমনের পরিচালনায় নাটকের শুটিং হয়েছে কক্সবাজারের বিভিন্ন জায়গায়। নাটকটির রচয়িতা অয়ন চৌধুরী। চিত্রগ্রহণে ছিলেন সুজন মাহমুদ। সম্পাদনায় রমজান আলী এবং আবহ সংগীত করেছেন মিনহাজ জুয়েল।

নাটকের গল্পে দেখা যাবে দুটি উপন্যাস এবং একটি গল্প লিখে পরিচিত পাওয়া আবীর নামের এক তরুণ লেখক ভুগছেন এক জটিলতায়। নতুন কোনো লেখা তিনি লিখতে পারছেন না। এই সমস্যা কাটাতে আবীর বেড়াতে যান কক্সবাজারে। একদিন সৈকতে ঢেউয়ে ভেসে আসা একটি শঙ্খ খুঁজে পান। সেই শঙ্খের গায়ে জড়ানো ছিল সোনার নূপুর। সমুদ্রের পাড়ে এক নারীর সঙ্গে দেখা হয় আবীরের। ধীরে ধীরে আবীর উপলব্ধি করেন, জীবনে তার বড় প্রাপ্তির খোঁজ পেয়েছেন তিনি। এমনই এগিয়ে যাওয়া গল্পের নাটক ‘শঙ্খ’।

নাটকটিতে আবীর চরিত্রে অভিনয় করেছেন গোলাম কিবরীয়া তানভির এবং তার বিপরীতে আছেন দোলন দে। নাটকে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু , অনুভব মাহবুব, সিগ্ধা হোসাইন, রোমান আফসার, মুন্নী তালুকদারসহ অনেকে।

নির্মাতা রহিম সুমন বলেন, ইনডেক্স মাল্টিমিডিয়ার প্রযোজনায় শিগগিরই একটি টেলিভিশনে ‘শঙ্খ’ প্রচার হবে।

এমআই/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।