ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ৩০ মার্চ ২০২৪

ছোটপর্দার গুণী অভিনেতা ওয়ালিউল হক রুমি। অভিনয় করেছেন অসংখ্য জনপ্রিয় নাটক ও সিনেমায়। তবে এবার জানা গেল, দীর্ঘদিন ধরে কোলন ক্যানসারে ভুগছেন এই অভিনেতা।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করছেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান। তিনি বলেন, আমাদের সবার প্রিয় সহশিল্পী, জনপ্রিয় অভিনয়শিল্পী অলিউল হক রুমী ভাই দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, আমরা অভিনয়শিল্পীরা তার পাশে আছি। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

আরও পড়ুন:

পারিবারিক সূত্রে জানা যায়, প্রথমে অভিনেতাকে ভারতের চেন্নাই নেওয়া হয়েছিল। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দেশে আনা হয়। এখন স্কয়ার হাসপাতালের সিসিইউতে আছেন এই অভিনেতা।

১৯৮৮ সালে ‘এখন ক্রীতদাস’ নাটকের মাধ্যমে অভিনয় জগতে যাত্রা শুরু হয় রুমির। নাটকে জনপ্রিয়তা পাওয়ার পর সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। ২০০৯ সালে ‘দরিয়া পাড়ের দৌলতী’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে প্রথম বড়পর্দায় কাজ করেন।

গত কয়েক বছর এই অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষাতে বেশি অভিনয় করে আসছিলেন। এ ভাষাতেই তিনি দর্শকদের হাসিয়েছেন। কখনো কখনো তার সংলাপ শুনে কেঁদেছেন দর্শক।

তার অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো– ‘সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’, ‘রতনে রতন চিনে’, ‘২০০ কদবেলী ইত্যাদি’, ‘সোনার শিকল’, ‘কমেডি ৪২০’, ‘প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা’, ‘আকাশ চুরি’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।