সুচিত্রা সেনের জন্মবার্ষিকীতে ওটিটিতে ১৬ সুপারহিট সিনেমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১২ এপ্রিল ২০২৪

চলচ্চিত্রপ্রেমীদের কাছে সুচিত্রা সেন আজও স্বপ্নের নায়িকা। বাঙালি মননে উত্তম কুমার যদি আবেগের নাম হয়, সুচিত্রা সেন তাহলে রোমান্টিসিজমের প্রতীক বলে বিবেচিত।

গত ৬ এপ্রিল মহানয়িকা সুচিত্রা সেনের জন্মবার্ষিকী ছিল। এ উপলক্ষ্যে নতুনরূপে বাঙালির কাছে মহানায়িকাকে হাজির করছে ‘ক্লিক’। ৬ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে সুচিত্রার একগুচ্ছ সুপারহিট সিনেমা।

আরও পড়ুন:

কেএলআই ‘ক্লিক’ ওটিটি-র পক্ষ থেকে জানানো হয়েছে, সুচিত্রার ১৬টি সিনেমা দেখতে পাবেন ইউজাররা। সেগুলো হলো - ‘ইন্দ্রাণী’, ‘একটি রাত’, ‘অগ্নিপরীক্ষা’, ‘দীপ জ্বেলে যাই’, ‘ওরা থাকে ওধারে’, ‘পথে হল দেরি’, ‘সবার উপরে’, ‘সাগরিকা’, ‘হার মানা হার’, ‘বিপাশা’, ‘শিল্পী’, ‘সাড়ে ৭৪’, ‘জীবনতৃষা’, ‘নবরাগ’, ‘সদানন্দের মেলা’ এবং ‘ঢুলি’।

সুচিত্রার সেনের জন্মবার্ষিকীতে ওটিটিতে ১৬ সুপারহিট সিনেমা

এ প্রসঙ্গে ‘ক্লিক’ ওটিটি’র কর্ণধার অভয় তাঁতিয়া বলেন, “নতুন আর পুরনোর মেলবন্ধন ঘটাতে চায় ক্লিক। অতীতকে অস্বীকার করে নয়, তাকে সঙ্গে নিয়েই এগিয়ে যেতে হয়। তাই নতুন ওয়েব সিরিজের পাশাপাশি জনপ্রিয় এভারগ্রিন বাংলা সিনেমাগুলোও নবরূপে ক্লিক প্ল্যাটফর্মে নিয়ে আসি আমরা। সুচিত্রা সেনের জন্মবার্ষিকীতে এ নিবেদন তার প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ্য। আশা করি, মহানায়িকার সিনেমাগুলো দর্শকরা উপভোগ করবেন”।

১৯৫২ সালে ‘শেষ কোথায়’ সিনেমা দিয়ে রূপালি পর্দায় আত্মপ্রকাশ করেন সুচিত্রা সেন। তখন অবশ্য তিনি সুচিত্রা হননি। তার নাম ছিল রমা। যাই হোক, সেই সিনেমা ফ্লপ হয়। এরপর তরু মুখোপাধ্যায়ের ‘অ্যাটম বোমা’সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন। এ সিনেমা ১৯৫১ সালে নির্মিত হলেও মুক্তি পায় ১৯৫৪ সালে। তার আগেই ১৯৫৩ সালে মুক্তি পেয়েছে ‘সাড়ে চুয়াত্তর’। রাতারাতি বাঙালির নয়নের মণি হয়ে উঠলেন সুচিত্রা।

সুচিত্রার সেনের জন্মবার্ষিকীতে ওটিটিতে ১৬ সুপারহিট সিনেমা

‘সাড়ে চুয়াত্তর’ সিনেমাতেই প্রথমবার উত্তম কুমারের বিপরীতে অভিনয় করেন সুচিত্রা। তাদের জুটি হিট হয়। দর্শকদের মুখে তখন একটাই নাম ‘উত্তম-সুচিত্রা’। এরপরের ২০ বছর এ জুটিই রাজত্ব করেছে টালিউডে। সেই সময়ের জনপ্রিয় সিনেমাগুলোই আবার দেখা যাবে ‘ক্লিক’ ওটিটি প্ল্যাটফর্মে।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।