এই প্রথম নিজের লেখা গানে সুর দিলেন সাংবাদিক মিজান মালিক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৮ এএম, ১২ এপ্রিল ২০২৪

হাজার রকম অসুখ সারে/মনের অসুখ সারে না/ মনে মনে মন বান্ধিলে মায়া যে আর কাটে না... এমন দরদী কথা দিয়ে সাজানো একটি গান এবার ঈদের উপহার হিসেবে পেলেন শ্রোতা দর্শকরা। গানের শিরোনাম মায়া।

অনেক দিন বিরতির পর এবারের রমজানের ঈদে শিল্পী পারভীন লিসার জন্য গানটি লিখেছেন সৃজনশীল লেখক, কবি, সাংবাদিক মিজান মালিক। গানটির সুরও করেছেন তিনি। ঈদুল ফিতর উপলক্ষে চাঁদ রাতে গানটি রিলিজ পায়। মিজান মালিক এবং ফোক শিল্পী পারভীন লিসার চ্যানেল থেকে যৌথভাবে গানটি রিলিজ হবার কথা ছিল। তবে প্রথম ধাপে পারভীন লিসার চ্যানেল থেকে রিলিজ দেওয়া হয়। ব্যস্ততার কারণে মিজান মালিকের নিজস্ব চ্যানেল থেকে একটু ভিন্ন আঙ্গিকে পরে রিলিজ দেওয়া হবে বলে জানা গেছে।

মায়া এমন এক অনুভূতি যার সঙ্গে মানুষের একাত্ম হবার একটা রাস্তা থাকে। মিজান মালিকের কবিতা গানে সব সময়ই একটু ভিন্নতা থাকে। এবারও ব্যতিক্রম নয়।

পারভীন লিসা বলেন, সব আবেগপ্রবণ মানুষের বুকের ভিতর গেঁথে রাখার গান মায়া। মায়ায় যেমন আছে ভালোবাসার গভীরতা, তেমনি আছে কষ্ট। মিজান মালিক ভাইয়ের গানটি আমার মনে ধরেছে। অনেকদিন পর আমিও একটু ভিন্ন স্বাদের গান করলাম। আমার বিশ্বাস, সবার ভালো লাগবে গানটি।

গানের প্রসঙ্গে গীতি কবি মিজান মালিক বলেন, আগে আমি অনেক গান করেছি। অসংখ্য গান দেশের তারকা শিল্পীদের কণ্ঠে উঠেছে। তবে এখন একটু কম লিখি। যা লিখি তা যেনো মানুষের ভালোবাসা পায়, দর্শক মনে বেঁচে থাকে সেরকম কিছু কাজ করছি। মায়া গানটি তেমনি। এ গানের সঙ্গীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ। তিনিও মায়া নিয়ে বেশ আশাবাদী।

এসইউজে/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।