অমিতাভ এবার আলিবাগের জমি কিনলেন কত টাকায়

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

বচ্চন পরিবারের ভেতরের বিভিন্ন গুঞ্জন প্রতিনিয়ত খবরের শিরোনাম হয়ে আসছে। অমিতাভ বচ্চন সম্প্রতি তার ‘প্রতীক্ষা’ বাংলোটি মেয়ে শ্বেতা নন্দার নামে লিখে দিয়েছেন।

এরপর থেকেই নাকি তার বৌমা ঐশ্বরিয়ার সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। তবে পরিবারের ভেতরের খবর যা-ই হোক না কেন, বাইরে তারা একত্র হয়ে ছবি তোলেন, একসঙ্গে অনেক অনুষ্ঠানে অংশগ্রহণও করেন।

রামমন্দির উদ্বোধনের সময় শোনা গিয়েছিল, অযোধ্যায় সরয়ূ নদীর তীরে জমি কিনেছেন অভিনেতা। এবার মহারাষ্ট্রের আলিবাগে ১০,০০০ স্কয়ার ফুটের মতো জায়গা কিনলেন। প্রায় ১০ কোটি রুপি খরচ হয়েছে অমিতাভের, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা।

আলিবাগ মুম্বাই থেকে জলপথে আড়াই ঘণ্টায় পৌঁছে যাওয়া যায়। বলিপাড়ার একাধিক তারকার বাগানবাড়ি আছে সেখানে। সমুদ্রের ধারে সেখানে নিজের একটি জমি কিনলেন শাহেনশাহ। মুম্বাইয়ের নির্মাণ সংস্থা দ্য হাউস অফ অভিনন্দন লোধার কাছ থেকে এ জমি কিনেছেন তিনি। অযোধ্যার জমিটিও এই নির্মাণ সংস্থার থেকেই কেনা হয়েছে।

এমনিতে মুম্বাইয়ে তার বাসভবন ‘জলসা’। সেটি অন্যতম দর্শনীয় স্থান। সেখানে প্রতি রবিবার ভক্তদের দেখা দেন বলিউড শাহেনশাহ। এছাড়াও ছেলে অভিষেক বচ্চনের বেশ কিছু ফ্ল্যাট রয়েছে শহরের ভেতরে। অযোধ্যায় জমি কেনার কারণ হিসেবে অভিনেতা জানিয়েছিলেন, তার মনের খুব কাছের একটা জায়গা সেই জনপদ।

অযোধ্যার সঙ্গে তার আবেগ ও আধ্যাত্মিক সংযোগ রয়েছে। ঐতিহ্য ও আধুনিকতা সহাবস্থান করে অযোধ্যায়- এমনটাই মনে করেন অমিতাভ। শুধু তা-ই নয়, এই স্থানটিকে তিনি ‘গ্লোবাল স্পিরিচুয়াল ক্যাপিটাল’ আখ্যা দিয়েছেন। তবে আলিবাগে হঠাৎ এই জমি কেনার কারণ জানা যায়নি।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।