বচ্চন দম্পতির সম্পত্তির পরিমাণ জানালেন জয়া

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

বলিউড তারকাদের সব কিছু নিয়েই ভক্তদের ব্যাপক কৌতূহল থাকে। বিশেষ করে তাদের সম্পত্তি নিয়ে অনুরাগীদের আগ্রহ অনেক বেশি। ভক্তদের আগ্রহের তালিকায় অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতির নাম শীর্ষে রয়েছে।

ভারতের সমাজবাদী পার্টির সদস্য হিসেবে সম্প্রতি পঞ্চমবার রাজ্যসভার টিকিট পেয়েছেন জয়া বচ্চন। মঙ্গলবার তার মনোনয়পত্র জয়া দিয়েছেন অমিতাভের স্ত্রী জয়া। বর্ষীয়ান অভিনেত্রী স্বামীর সঙ্গে তার যৌথ সম্পত্তির পরিমাণও ঘোষণা করেছেন।

আরও পড়ুন: ফাঁস হলো অমিতাভ বচ্চনের সম্পত্তির হিসাব 

জয়া ২০০৪ সালে সমাজবাদী পার্টির সদস্যপদ গ্রহণ করেন। রাজ্যসভার সদস্য হিসেবে দলের পক্ষ থেকে তার নাম প্রকাশের পর জয়া ঘোষণা করেছেন, অমিতাভ এবং তার সম্মিলিত সম্পত্তির পরিমাণ প্রায় ১ হাজার ৫৭৮ কোটি রুপি।

jagonews24

নির্বাচনের হলফনামা অনুসারে অমিতাভ ও জয়ার স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৮৫০ কোটি রুপি। অন্যদিকে অমিতাভ-জয়ার অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭২৯ কোটি ৭৭ লাখ রুপির। জয়ার ব্যাংক অ্যাকাউন্টে জমা রয়েছে ১০ কোটি রুপির বেশি অর্থ। এদিকে অমিতাভের ক্ষেত্রে সেই অর্থের পরিমাণ ১২০ কোটি ৪৫ লাখ ৬২ হাজার ৮৩ রুপি।

ভারতের এ বচ্চন পরিবারের জাঁকজমকপূর্ণ জীবনযাত্রার কথা প্রায় সব-ই জানেন। সেখানে অন্য একটি হিসাবও পাওয়া যাচ্ছে। জয়া বচ্চনের ব্যক্তিগত গয়নার মূল্য ৪০ কোটি ৯৭ লাখ রুপি।

আরও পড়ুন: অন্ধ হয়ে যাচ্ছেন অমিতাভ বচ্চন 

এ ছাড়াও তার একটি ৯ লাখ ৮২ হাজার রুপি দামের গাড়ি রয়েছে। অন্যদিকে অমিতাভের অলংকারের মোট মূল্য ৫৪ কোটি ৭৭ লাখ রুপি। এই সঙ্গে অমিতাভের ব্যক্তিগত সংগ্রহে মোট ১৬টি গাড়ি রয়েছে। এর মধ্যে দুটি মার্সেডিজ ও একটি রোলস্‌ রয়েস গাড়ির মোট বাজারদর ১৭ কোটি ৬৬ লাখ রুপি।

আসছে ২৭ ফেব্রুয়ারি ভারতের রাজ্যসভার নির্বাচন। যেখানে ১৫টি রাজ্যের জন্য বরাদ্দ রয়েছে ৫৬টি আসন। জয়া বচ্চন ছাড়াও দলের পক্ষে রাজ্যসভার নির্বাচনের জন্য সাবেক সংসদ সদস্য রামজিলাল সুমন ও অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অলোক রঞ্জনের নাম ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।