‘ভূতের ভবিষ্যৎ’ খ্যাত অভিনেতা উদয়শঙ্কর পাল আর নেই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ২১ মে ২০২৪

টালিউডের বর্ষীয়ান অভিনেতা উদয়শঙ্কর পাল আর নেই। সোমবার (২ মে) সন্ধ্যায় দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। উদয়শঙ্কর ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন।

‘ভূতের ভবিষ্যৎ’ খ্যাত অভিনেতা উদয়শঙ্কর পাল অল্প বয়সে নাট্যমঞ্চ দিয়ে অভিনয় জীবনের যাত্রা করেন। প্রায় তিন দশক তিনি নিয়মিত মঞ্চে অভিনয় করেছেন।

উদয় শঙ্কর অসংখ্য বাংলা সিনেমায় অভিনয় করেছেন। তবে অনীক দত্ত পরিচালিত ‘ভূতের ভবিষ্যৎ’ সিনেমাটি তাকে অল্প সময়ের মধ্যে ব্যাপ পরিচিতি এনে দেয়। সিনেমায় তিনি রিকশাওয়ালা আত্মারামের চরিত্রে অভিনয় করেছিলেন।

উদয়শঙ্কর অভিনীত আলোচিত সিনেমার মধ্যে রয়েছে, ‘রয়েল বেঙ্গল রহস্য’, ‘চতুষ্কোণ’, ‘প্রফেসর শঙ্কু ও এল্ ডোরাডো’, ‘আশ্চর্য প্রদীপ’, ‘শজারুর কাঁটা’। ‘ভূতের ভবিষ্যৎ’ সিনেমায় উদয়শঙ্করের সহ-অভিনেতা ছিলেন সুমিত সমাদ্দার।

তিনি ভারতীয় গণমাধ্যমে ‘আনন্দবাজার’কে তিনি বলেন, ‘আমরা একসঙ্গে অনেক সিনেমায় অভিনয় করেছি। তার সঙ্গে অনেক স্মৃতি। দুঃখের বিষয়, তার দীর্ঘ নাট্যজীবন নিয়ে দর্শক বিশেষ একটা জানেন না। একটু আগে খবরটা পেয়ে মনটা খারাপ হয়ে গেল।’

কিছুদিন আগে নির্মাতা অভিজিৎ পাল প্রথম সোশ্যালে মিডিয়ার উদয়শঙ্করের শারীরিক অসুস্থতার কথা জানান। প্রথমে হাওড়ার একটি নার্সিংহোমে অভিনেতার চিকিৎসা শুরু হয়। কিন্তু ক্যানসারের ব্যয়বহুল চিকিৎসা করানোর ক্ষমতা উদয়শঙ্করের ছিল না।

এরপর অভিনেতা দেবদূত ঘোষ এবং পরিচালক শৈবাল মিত্রের উদ্যোগে আর্টিস্ট ফোরামের তত্ত্বাবধানে উদয়শঙ্করকে দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর চিকিৎসকরা জানান, বয়সজনিত কারণে অভিনেতার চিকিৎসা করার ঝুঁকি রয়েছে।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।