পুরুষের যে বিষয়গুলো নারীকে আকৃষ্ট করে!

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১১:২৯ এএম, ১২ এপ্রিল ২০১৮

পুরুষের কাছে নারী যেমন আকর্ষণীয়; তেমনই নারীর কাছেও পুরুষ আকর্ষণীয় হয়ে ওঠে। নারীরা সাধারণত পুরুষের কিছু বিষয়কে লক্ষ্য করে এগিয়ে আসে। শুধু সুদর্শন হলেই যে নারীরা আকৃষ্ট হবে এমন না-ও হতে পারে। আসুন জেনে নেই বিষয়গুলো সম্পর্কে-

সুদর্শন
প্রথমত দৃষ্টি আকৃষ্ট হয় দর্শনে। সে ক্ষেত্রে সুদর্শন পুরুষ নারীর পছন্দের তালিকায় প্রথমেই থাকবে। তবে এর বাইরেও কথা থেকে যায়। কারণ জগতের সব মানুষই সুদর্শন নয়।

দক্ষতা
সুদর্শন না হলেও পুরুষটির অন্য যে কোনো দক্ষতা নারীকে আকৃষ্ট করতে পারে। সে ক্ষেত্রে সৃজনশীল কর্মকাণ্ড প্রাধান্য পেতে পারে। যেমন কারো গান, কারো কবিতা, কারো অভিনয় নারীকে কাছে টেনে নিতে সাহায্য করে।

মাধুর্য
পুরুষের হাসিতে এক ধরনের মাধুর্য রয়েছে। সে মাধুর্যে তার ব্যক্তিত্বও ফুটে ওঠে। আর এসব মিলিয়েই পুরুষের প্রতি আকর্ষণ অনুভব করে নারীরা।

কথাবার্তা
পুরুষের কথাবার্তা বিশেষ ভূমিকা পালন করতে পারে। তার রসবোধও চমৎকার প্রভাব বিস্তার করতে সাহায্য করে। কারণ নারীরা রসাত্মক কথা খুব পছন্দ করে।

প্রত্যয়ী
নারীরা এমন একজন পুরুষকেই খোঁজেন, যার ওপরে সম্পূর্ণরূপে নির্ভর করা যায়। এ জন্য আত্মপ্রত্যয়ী পুরুষদের পছন্দ করে নারীরা।

সাহসী
নারী প্রথমত চায় তার নিরাপত্তা। নিরাপত্তাহীন সমাজে নারীর প্রথম পছন্দ একজন সাহসী পুরুষ। যে কিনা যে কোনো সংকটে সাহসিকতার সঙ্গে প্রিয়তমার পাশে দাঁড়াতে পারবে।

গল্পবাজ
গম্ভীর পুরুষকে খুব বেশি পছন্দ করে না নারীরা। তবে এর মানে এই নয় যে, তারা বাচালকে পছন্দ করবে। তবে এটুকু নিশ্চিত করে বলা যায়, অবসরে বা বিশ্রামে দারুণ গল্প করতে পারা পুরুষকে সব নারীরই পছন্দ হয়।

বিশ্বাসী
নারীরা পছন্দের মানুষের প্রতি বিশ্বাসী থাকতে চায়। এ জন্য তারা বিশ্বাসী পুরুষকেই খোঁজে। নারীর কাছে বিশ্বাসী হতে না পারলে সে সম্পর্কও বেশিদিন টেকে না।

এসইউ/আরআইপি