মুহতাসিম জিসানের ইন্ডিয়ান বুক অব রেকর্ড অর্জন

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৬ জুন ২০২১ | আপডেট: ০৮:৪৩ পিএম, ১৭ জুন ২০২১

ইন্ডিয়ান বুক অব রেকর্ডস আয়োজিত ‘ইন্ডিয়ান হিউম্যানিটেরিয়ান অ্যাওয়ার্ড’ পেয়েছেন মুহতাসিম আবশাদ জিসান। চলতি মাসে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

করোনাভাইরাস মোকাবিলায় একজন যোদ্ধা হিসেবে রংপুরের পীরগাছার ছেলে জিসান এ অ্যাওয়ার্ড লাভ করেন। বাংলাদেশ থেকে তাকেই এ অ্যাওয়ার্ডে ভূষিত করে ইন্ডিয়ান বুক অব রেকর্ডস।

জানা যায়, এলাকার কিছু তরুণ-তরুণীর হাত ধরে পথচলা শুরু হয় সামাজিক সংগঠন ‘চলো স্বপ্ন ছুঁই’ নামের সংগঠনটির। যার অন্যতম উদ্যোক্তা জিসান।

jagonews24

করোনার শুরু থেকে এ তরুণরা ত্রাণ কার্যক্রম, জীবাণুনাশক স্প্রে, প্রতিষ্ঠান, দোকানপাটের সামনে নিরাপদ দূরত্বের ছক, দেয়াল লিখন, পোস্টারিং, পথচারীদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ বিতরণ করেন।

করোনাকালে প্রায় ২৭ হাজার মাস্ক বিতরণ করেন। মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিনামূল্যে ক্যাম্পেইন, বাড়ি বাড়ি গিয়ে স্যানিটারি ন্যাপকিন বিতরণ, রেস্টুরেন্টের ওয়াশরুমে স্যানিটারি ন্যাপকিন বক্স স্থাপন করে সংগঠনটি।

jagonews24

মুহতাসিম আবশাদ জিসান রংপুরের পীরগাছা উপজেলার আবু হেনা মো. শাহনেওয়াজ ফুয়াদের বড় ছেলে। বর্তমানে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনে প্রথম বর্ষে পড়াশোনা করছেন।

অ্যাওয়ার্ড লাভের বিষয়ে জিসান জাগো নিউজকে বলেন, ‘আমাদের এসব সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসা উচিত। অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। আমার কাজের মাধ্যমে দেশের বাইরেও বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি। বহির্বিশ্বে বিভিন্ন প্রজেক্টে প্রতিনিধিত্ব করছি।’

jagonews24

তিনি বলেন, ‘আমার ৯ বছরের স্বেচ্ছাসেবী জীবনে অনেক সম্মান, দোয়া ও ভালোবাসা পেয়েছি। তবে ভারত থেকে নতুন এই প্রাপ্তি আমাদের কাজের স্পৃহাকে আরও বাড়িয়ে দেবে বলে আমার বিশ্বাস। আমি সংগঠনের সবার প্রতি কৃতজ্ঞ। তাদের সহযোগিতা না পেলে এতদূর আসা সম্ভব হতো না।’

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]