নিজের রেকর্ড ভাঙলেন চুম্বক মানব

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ৩০ নভেম্বর ২০২১

সার্বিয়ার ডালিবর জাব্লানোভিচ। সাধারণ মানুষের চেয়ে অনেক আলাদা তিনি। তার শরীরে আটকে যাচ্ছে একের পর এক চামচ। ভেবে অনেকেরই কপাল কুঁচকে যাচ্ছে। তবে শরীরে সর্বোচ্চ সংখ্যক চামচ আটকে বিশ্বরেকর্ড করেছেন তিনি।

৫ সেকেন্ড শরীরে একসঙ্গে ৭৯ টি চামচ ধরে রাখেন ডালিবর। ২০১৬ সালের ২৬ জুন তিনি এই রেকর্ডটি করেন। তবে ২০১৩ সালে ৩১টি চামচ শরীরে ধরে রেখে চুম্বক মানবের প্রথম রেকর্ডটিও ছিল তার।

jagonews24

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ডালিবর জাব্লানোভিচ। ৩৬ বছর বয়সী ডালিবর ১০টি বিভাগে মোট ২৫ গিনেস রেকর্ড স্থাপন করেছেন। এরমধ্যে আছে সবচেয়ে বেশি চামচ মুখে ধরে রাখা (৩১টি)।

ডালিবর জাব্লানোভিচ কিউপ্রিয়াতে জন্মগ্রহণ করেন। প্যারাসিন শহরের কাছে স্টুবিকা গ্রামে বাস করেন তিনি। শৈশব প্যারাসিনে শেষ করেন। আধুনিক কম্পিউটার প্রযুক্তিতে স্নাতক করেছেন তিনি।

দ্য গার্ডিয়ান ইউকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ছোটবেলাতেই তিনি বুঝতে পারেন তার এই ক্ষমতার কথা। শরীরে বিভিন্ন ধাতব বস্তু আটকে রাখতে পারতেন তিনি। যেমন: চামচ, কয়েন। বন্ধুরা তাকে চুম্বক মানুষ বলেও ডাকতো একসময়।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]