মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের মোশারফ হোসাইন

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

ইউনিসেফ আয়োজিত ‘১৭তম মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২’ পেলেন জাগো নিউজের ফিচার লেখক মোশারফ হোসাইন। চলতি বছর ৪ মার্চ জাগো নিউজে প্রকাশিত হয় ‘মানসিক-শারীরিক স্বাস্থ্যঝুঁকিতে শিক্ষাবঞ্চিত বেদে জনগোষ্ঠীর শিশুরা’ শিরোনামের প্রতিবেদনটি। এর জন্য ‘প্রিন্ট জার্নালিজম অনূর্ধ্ব ১৮’ ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পান তিনি।

মোশারফ হোসাইনের প্রতিবেদনটির মাধ্যমে উঠে আসে বেদে জনগোষ্ঠীর শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যঝুঁকি, বাল্যবিবাহ ও শিক্ষাবঞ্চিত শিশুদের আর্তনাদ।

পুরস্কারপ্রাপ্তি সম্পর্কে মোশারফ হোসাইন বলেন, ‘ইউনিসেফের এ পুরস্কার আগামী দিনে আরও ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। আমার চাওয়া বেদে জনগোষ্ঠীর শিশুদের শিক্ষা অধিকার নিশ্চিত করতে দেশের সুনির্দিষ্ট সরকারি অধিদপ্তর ও বেসরকারি সংস্থা এগিয়ে আসুক।’

তিনি আরও বলেন, ‘বেদে জনগোষ্ঠীর শিশুদের শিক্ষা থেকে পিছিয়ে রেখে দেশ এগিয়ে যাওয়ার সুযোগ নেই। উন্নয়নের অংশীদার হিসেবে বেদে জনগোষ্ঠীর শিশুদেরও শিক্ষার মৌলিক এ অধিকার আছে।’

মোশারফ হোসাইন একজন ফ্রিল্যান্স সাংবাদিক ও স্বেচ্ছাসেবক। শেরপুরের ঝিনাইগাতী উপজেলার প্রত্যন্ত গ্রামে বেড়ে ওঠা এ তরুণ ছোটবেলা থেকেই স্বেচ্ছাসেবক হিসেবে কাজ ও সাংবাদিকতার সঙ্গে যুক্ত।

করোনাকালে বেদে জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে প্রশংসিত হন তিনি। পরে ‘হিডেন হিরো’ স্বীকৃতি দেয় আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। ১৪ ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের প্রেস অ্যান্ড মিডিয়া বিভাগের টিম লিডার (স্বেচ্ছাসেবক) হিসেবেও কাজ করেছেন।

মোশারফ হোসাইন ২০২১ সালের ২৪ অক্টোবর থেকে জাগো নিউজের ফিচার বিভাগে ফ্রিল্যান্স লেখক হিসেবে কাজ করছেন। এ ছাড়াও দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে মোশারফ হোসাইনের লেখা অনেক ফিচার প্রতিবেদন প্রশংসা কুড়িয়েছে।

পুরস্কারপ্রাপ্ত প্রতিবেদনের লিংক- মানসিক-শারীরিক স্বাস্থ্যঝুঁকিতে শিক্ষাবঞ্চিত বেদে শিশুরা

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।