মাস্তুল ফাউন্ডেশনের আয়োজনে সম্মানিত হলেন নারীরা

খালিদ সাইফুল্লাহ্
খালিদ সাইফুল্লাহ্ খালিদ সাইফুল্লাহ্ , ফিচার লেখক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১২ মার্চ ২০২৩

মাস্তুল ফাউন্ডেশন আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৯ মার্চ ২০২৩ মাস্তুল স্কুলে সমাজে অবদান রাখা কয়েকজন নারীকে নিয়ে একটি অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানটির মূল মন্ত্র ছিল, ‘সাধারণ নারীরা রাখে সমাজে অসাধারণ ভূমিকা’। অনুষ্ঠানটি শুরু হয় মাস্তুল স্কুলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে।

jagonews24

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির সভাপতি, ঔপন্যাসিক এবং মাস্তুল ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা সেলিনা হোসেন। তিনি মাস্তুল স্কুলের এতিম ও সুবিধাবঞ্চিত মেয়ে শিশুদের অনুপ্রেরণা দিয়ে বলেন ‘তোমরা মন দিয়ে পড়াশুনা করো। আমরা নারীরা চেষ্টা করলে সমাজে অনেক বড় ভূমিকা রাখতে পারি। আমরা চাই তোমরা বড় হয়ে সমাজে বিশেষ ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে মাস্তুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কাজী রিয়াজ রহমান বলেন, আমাদের সবসময় লক্ষ্য থাকবে সমাজের এই সুবিধাবঞ্চিত মেয়ে শিশুদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে দেওয়া এবং বিধবা ও অসহায় নারীদের জন্য কর্মসংস্থানের সৃষ্টি করা।

jagonews24

অনুষ্ঠানে মাস্তুল ফাউন্ডেশনের হেড অব প্লানিং ও ডেভেলপমেন্ট ফারহানা ইয়াসমিন বলেন, ‘আজকের এই অনুষ্ঠান আমাদের প্রতিষ্ঠানের সব নারীরা মিলে আয়োজন করছে। নারীরা মিলে গড়তে পারে সুন্দর একটি সমাজ। আসুন আমরা সবাই এগিয়ে আসি, অসহায় নারীদের স্বাবলম্বী করে সামাজের ভিত্তিকে আরও দৃঢ় করি’।

নারী দিবসের মূল লক্ষ্যকে সামনে রেখে মাস্তুল ফাউন্ডেশনের এই আয়োজনে পাঁচ জন অসহায় ও বিধবা নারীকে সেলাই মেশিন দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি কথা সাহিত্যিক ও বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন ছাড়াও উপস্থতি ছিলেন, ইনার হুইল ক্লাব অব ঢাকা নর্থ ওয়েস্টের সহ-সভাপতি সাজেদা আখতার লিপি, মনস্তাত্ত্বিক (কলকাতা) সারিতা চৌধুরী, এইচ আর প্রফেশনাল জোবায়দা আহসান, চেয়ারপারসন অব এএসএল বিপিও আউট সোর্সিং মার্কেটিং আয়েশা সিদ্দিকী, পিএমআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি অন্বেষা আহমেদ এবং প্রিন্সিপাল অব কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার আয়েশা শর্মিন চৌধুরী এবং মাস্তুল ফাউন্ডেশন কর্মীবৃন্দরা।

jagonews24

অনুষ্ঠান শেষে উপস্থিত সব অতিথিদের মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজে বিশেষ ভূমিকা রাখার জন্য সম্মাননা স্মারক দিয়ে সম্মান জানানো হয়।

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।