দুই চিকিৎসকের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২৮ জুলাই ২০২০

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান সার্জন্সের সিনিয়র সহ-সভাপতি, রাজধানীর পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিআইএম আব্দুল্লাহ আল ফারুক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের রেসিডেন্ট চিকিৎসক ডা. রাজিব ভট্টাচার্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আজ (২৮ জুলাই) এক শোক বার্তায় মৃতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় তিনি অগ্নিদগ্ধ হয়ে ডা. রাজিব ভট্টাচার্যের অকাল মৃত্যুতে অত্যন্ত বেদনাদায়ক এবং এক সম্ভাবনাময় চিকিৎসকে হারানোর কথা উল্লেখ করে বলেন, ডা. রাজিব ভট্টাচার্য বড়ই অসময়ে চলে যাওয়ায় দেশে নিউরোসার্জারির জন্য অপূরণীয় ক্ষতি হলো।

শোক বার্তায় তিনি আরও বলেন, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান সার্জন্সের সিনিয়র সহ-সভাপতি, রাজধানীর পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিআইএম আব্দুল্লাহ আল ফারুক দেশের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণায় যে অবদান রেখে গেছেন জাতি তা চিরদিন মনে রাখবে।

এছাড়া ডা. রাজিব ভট্টাচার্যের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ টি এম মোশারেফ হোসেন, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কে এম তারিকুল ইসলাম।

উল্লেখ্য, আজ ২৮ জুলাই শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ডা. রাজিব ভট্টাচার্য চিকিৎসাধীন অবস্থায় মারা যান এবং সকালে পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যাপক ডা. টিআইএম আব্দুল্লাহ আল ফারুক চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এমইউ/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]