৭ বছর পর হচ্ছে বিএমএ নির্বাচন, কমিশন গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কমিটির নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে বিএমএ নির্বাচন অনুষ্ঠিত হয়। সে হিসাবে সাত বছর পর ফের নির্বাচন হতে যাচ্ছে।

বিএমএর মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিএমএ কেন্দ্রীয় কাউন্সিল সভার আলোচ্যসূচি-৪ ও ৫ এর সিদ্ধান্ত ও গঠনতন্ত্রের উপধারা ২১.১, ২১.২ অনুযায়ী বিএমএর কেন্দ্রীয় কাউন্সিল ও নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

এতে উল্লেখ করা হয়, নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের কমিশন গঠিত হয়েছে। কমিশনে সভাপতি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. শাহ মনির হোসেন এবং সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক পরিচালক ডা. মো. বেলাল হোসেন।

এছাড়া সদস্য হিসেবে আছেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক পরিচালক (এমসিএইচ) ডা. জাফর আহমেদ হাকিম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. জসিম উদ্দিন খান ও বিএমআরসি সাবেক পরিচালক ডা. মো. রুহুল আমীন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচন কমিশন অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন পরিচালনা ও নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

এএএম/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।