সিরাজগঞ্জে শিক্ষার্থীকে শিক্ষকের গুলি করার ঘটনায় ৩ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ পিএম, ০৪ মার্চ ২০২৪

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে রায়হান শরীফ নামের এক শিক্ষকের বিরুদ্ধে এক শিক্ষার্থীকে পায়ে গুলি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার (৪ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব দূর-রে শাহওয়াজ স্বক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটির অন্য দুই সদস্য হলেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মো. মহিউদ্দিন মাতুব্বর, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

অফিস আদেশে বলা হয়, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ, সিরাজগঞ্জ ক্যাম্পাসে মেডিকেল কলেজের প্রভাষক রায়হান শরীফ কর্তৃক জনৈক শিক্ষার্থীকে গুলি করা সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে বিস্তারিত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল এর নিমিত্ত নিম্নরুপ ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি নির্দেশক্রমে গঠন করা হলো।

অফিস আদেশে তদন্ত কমিটিকে আগামী তিন দিন কার্যদিবসের মধ্যে বিস্তারিত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক বায়জীদ খুরশীদ রিয়াজ বলেন, স্বাস্থ্যমন্ত্রী নির্দেশ দিয়েছে কালকেই এই ঘটনা তদন্ত করে দেখতে। তাই আমি আমার দল নিয়ে আগামীকাল যাবো।

তিনি বলেন, প্রথমত আমি শিক্ষার্থীকে দেখতে যাবো। এরপর সেখানে চিকিৎসকদের সাথে কথা বলবো। তার সুচিকিৎসা নিশ্চিতের সব ব্যবস্থা নেবো। তখন তার সাক্ষ্যগ্রহণ করা অবস্থা থাকলে তার সাক্ষ্য নেবো।এরপর যার বিরুদ্ধে অভিযোগ এসেছে তার সাথে কথা বলবো সাক্ষাৎকার নেবো। কর্তৃপক্ষ, শিক্ষকদের এবং আন্দোলনকারী সবার সাথেই কথা বলবো। এরপর আমি প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করবো।

জানা গেছে, আজ সিরাজগঞ্জ সদরের শিয়ালকোল এলাকায় অবস্থিত ওই মেডিকেল কলেজের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ওই শিক্ষার্থীর নাম আরাফাত আমিন। তিনি ওই মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি বগুড়া পৌর শহরের নাটাই পাড়া ধানসিঁড়ি মহল্লার আবদুল্লা আলামিনের ছেলে।

এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন।

এএএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।