কাতারের আমিরের সঙ্গে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ


প্রকাশিত: ০৯:০৭ এএম, ০৯ জুলাই ২০১৭

মধ্যপ্রাচ্যের দেশ কাতারের রাজধানী দোহায় দেশটির আমির শেইখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। আল বাহার প্রাসাদে তারা সাক্ষাৎ করেছেন। খবর আল জাজিরার।

অন্যান্য বিষয়ের পাশাপাশি তারা মধ্যপ্রাচ্য সংকট নিয়ে কথা বলেছেন। সন্ত্রাসবিরোধী কার্যক্রমে কাতার এবং যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়েও কথা বলেন তারা।

শনিবার দোহায় পৌঁছান বরিস জনসন। সেদিনই কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেইখ মোহাম্মেদ বিন আবদুল রাহমান আল থানির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

এদিকে, শনিবার জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলনে কাতারের বিরুদ্ধে আনা নিষেধাজ্ঞার সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি বলেছেন, এ ধরনের নিষেধাজ্ঞা পক্ষপাতদুষ্ট। মধ্যপ্রাচ্যে এ ধরনের অস্থিতিশীলতা পরিহার করা উচিত। 

অপরদিকে, কাতারের বিরুদ্ধে আনা সন্ত্রাসবাদের অভিযোগ থেকে রেহাই পেতে দোহাকে সহায়তার ঘোষণা দিয়েছে জার্মানি। দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আরব প্রতিবেশিরা কাতারের বিরুদ্ধে সন্ত্রাসী গোষ্ঠীকে সমর্থনের যে অভিযোগ এনেছে তা থেকে রেহাই দিতে তার দেশের গোয়েন্দারা প্রচেষ্টা চালাবে।

টিটিএন/আরআইপি

আপনার মতামত লিখুন :