ভারতীয় ৪ সেনাহত্যা ও দুটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দিয়েছে পাকিস্তান


প্রকাশিত: ০১:২৫ পিএম, ১০ জুলাই ২০১৭

বিনা উসকানিতে গুলি চালিয়ে পাকিস্তানের পাঁচ বেসামরিক নাগরিককে হত্যার জবাবে রোববার পাকিস্তানি সেনাবাহিনী পাল্টা গুলি চালিয়ে ভারতীয় চার সেনাসদস্যকে হত্যা করেছে। একই সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর দুটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দেয়ার দাবি জানিয়েছে পাকিস্তান। পাক সেনাবাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে মঙ্গলবার দেশটির জাতীয় দৈনিক ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানি সেনাবাহিনীর জনসংযোগ দফতর এক বিবৃতিতে বলছে, ৯ জুলাই যথাযথ জবাব দিয়েছে পাক সেনাবাহিনী। বেসামরিক নাগরিক হত্যার প্রতিবাদে ভারতীয় সেনাবাহিনীর দুটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ভারতীয় চার সেনাসদস্যকে হত্যা করা হয়েছে।

ভারতের উসকানিমূলক হামলা থেকে পাকিস্তানি নাগরিকদের যেকোনো মূল্যে সুরক্ষার জন্য দেশটির সেনাবাহিনী দৃঢ় প্রতিজ্ঞ বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনী হামলার একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতীয় সেনাবাহিনীর নিরাপত্তা চৌকিতে গুলি চালিয়ে উড়িয়ে দিচ্ছে পাক সেনাবাহিনী।

গত ৮ জুলাই হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহান ওয়ানির প্রথম মৃত্যুবার্ষিকী ছিল। ওইদিন জম্মু-কাশ্মিমের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। এতে করে কমপক্ষে পাঁচজন বেসামরিক নাগরিক নিহত হয়। নিহতদের মধ্যে চারজনই নারী। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন।

পাকিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, চলতি বছরেই জম্মু-কাশ্মিরে ভারতীয় বাহিনীর হামলায় ১৮ জন নিহত ও আরও অন্তত ১০৫ জন আহত হয়েছে।

কেএ/এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :