ছেলে বিক্রির টাকায় মোবাইল কিনলেন বাবা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭
ছেলে বিক্রির টাকায় মোবাইল কিনলেন বাবা

দীর্ঘ সময়ের দাম্পত্য জীবনে সন্তান জন্ম দিতে না পারার হাহাকার কুরে খায় অনেককেই। মা-বাবা ডাক শোনার আশায় অন্যের সন্তানকে দত্তক নেয়ার উদাহরণও ভুরি ভুরি।

অথচ নিজের ১১ মাসের ছেলেকে বিক্রি করে মোবাইল ফোন কিনলেন এক ব্যক্তি। মঙ্গলবার বলরাম মুখি নামের ওই ব্যক্তিকে ওডিশার ভদ্রক এলাকা থেকে গ্রেফতার করেছে ভারতের পুলিশ। পরে জেরায় নিজের দোষ স্বীকার করে নিয়েছেন তিনি।

পুলিশ জানিয়েছে, ২৩ হাজার টাকায় ১১ মাসের পুত্র সন্তানকে ষাটোর্ধ্ব এক দম্পতির কাছে বিক্রি করেন বলরাম মুখি। সেই টাকা থেকে মোবাইল কেনেন তিনি। এছাড়া দেড় হাজার টাকায় মেয়ের জন্য রূপার অ্যাঙ্কলেট কিনেছেন তিনি।

অবাক করা কাণ্ড, ছেলেকে বিক্রি করে দিলেও মেয়ের প্রতি কিন্তু তার টান যথেষ্ট। বাকি টাকাটা তিনি মদ খেয়ে উড়িয়ে দিয়েছেন। বলরাম মুখির স্ত্রী সুকুটিকেও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাদের ১০ বছরের আরেকজন ছেলেও রয়েছে।

ভদ্রকের পুলিশ সুপার অনুপ সাহু জানান, যে কোনো নিয়মিত উপার্জন না থাকায় টাকা রোজগারের জন্য প্রায় পাগল হয়ে উঠেছিলেন বলরাম মুখি। শিশুটিকে বিক্রির ব্যবস্থা করে দিয়েছেন তার শ্যালক বালিয়া এবং আরেকজন পরিচিত মিলে।

অন্যদিকে ওই শিশুটিকে কিনে নেয়া ব্যক্তি অবসরপ্রাপ্ত সরকারি কর্মী সোমনাথ শেঠি ও তার স্ত্রী। সম্প্রতি তাদের ২৪ বছরের ছেলেকে হারিয়েছেন।

ছেলের মৃত্যুতে শোকে শয্যাশায়ী স্ত্রীকে কিছুটা হলেও স্বান্ত্বনা দিতে মুখির ছেলেকে কিনে নেয়ার সিদ্ধান্ত নেন সোমনাথ। তাকেও জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

কেএ/এমএস