ইভাঙ্কার জন্য শতকোটি খরচ করছে মোদি সরকার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২২ নভেম্বর ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ভারত সফরে আসছেন আগামী সপ্তাহে। তাকে রাজকীয় মর্যাদায় স্বাগত জানাতে সব রকমের প্রস্তুতি নিচ্ছে তেলেঙ্গানা সরকার।

হায়দরাবাদে বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে অংশ নেবেন তিনি। আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হবে সম্মেলন। সারা দুনিয়া থেকে এক হাজার দু'শ ব্যবসায়ী সেখানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যোগ দেবেন সম্মেলনে।

ইভাঙ্কাকে স্বাগত জানাতে প্রধানমন্ত্রীর নির্দেশে ঘোড়ার গাড়ির ব্যবস্থা করা হয়েছে। যার উপর চড়বেন স্বয়ং ইভাঙ্কা। আর এই ঘোড়ায় চড়ে তিনি আসবেন নৈশ ভোজে যোগ দিতে।

নিজাম যুগের ঘোড়ার গাড়ির আদলে সাজানো হচ্ছে এসব গাড়ি। তাজ ফলকনামা প্যালেস হোটেলে তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী মোদি। তাই সেখানে বিশেষ নিরাপত্তা বাহিনীকে রাখা হচ্ছে।

হাইটেক শহরের সৌন্দর্য্য বর্ধনে ব্যস্ত তেলেঙ্গানা সরকার। হায়দরাবাদ পৌরসভার রাস্তার দু’পাশের সমস্ত পাথর সরিয়ে টাইলস বসানো হচ্ছে। রাস্তার দু’ধার সাজানো হচ্ছে ফুল দিয়ে। কোনোভাবে যেন ভিক্ষুকের দেখা না মেলে সে ব্যাপারেও রয়েছে কড়া নির্দেশনা। শত কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ইভাঙ্কাকে অভিবাদন জানানোর জন্য।

শহরের সমস্ত ফ্লাইওভারগুলো রঙ করা হয়েছে। যেখানে সম্মেলনটি হবে তার সামনের বিস্তীর্ণ রাস্তাও সাজিয়ে ফেলা হচ্ছে। হাতি, হরিণের স্তম্ভ বসানো হয়েছে রাস্তার ধারে।

ফলকনামা রাজপ্রাসাদে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে নৈশভোজেও যোগ দেয়ার কথা ইভাঙ্কার। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে টাটা এবং মুকেশ আম্বানির মতো ব্যক্তিত্বদের।

কেএ/জেআইএম

আপনার মতামত লিখুন :