আমিরাতে ৫০ দিরহামে স্কাইপিতে ভিডিও কল সুবিধা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে স্কাইপির ব্যবহারে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও বিকল্প উপায়ে এ সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে স্থানীয় বাসিন্দাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। স্কাইপির গ্রাহকরা মাসে নির্ধারিত অর্থ পরিশোধের মাধ্যমে আনলিমিটেড ভিডিও কল করতে পারবেন।

তবে এ সেবার জন্য মাসিক সর্বনিম্ন ৫০ দিরহাম অর্থ পরিশোধ করতে হবে। দেশটির টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানগুলো বলছে, স্কাইপিতে কল করার বিকল্প বৈধ ব্যবস্থা আনা হয়েছে।

এজন্য প্রিপেইড, পোস্টপেইড এবং ই-লাইফ হোম ব্রডব্যান্ড সেবা নিতে হবে। আনলিমিটেড অ্যাপ টু অ্যাপ ভয়েস ও ভিডিও কল করা যাবে। ভিওআইপিভিত্তিক সিমি ও বিওটিআইএম অ্যাপস ব্যবহারে এসব সেবা মিলবে।

আরব আমিরাতের দৈনিক ইতিসালাত বলছে, সংযুক্ত আরব আমিরাতে স্কাইপি সেবা বন্ধ রেখেছে সরকার। এছাড়াও দেশটিতে স্কাইপির মতো অ্যাপলের ফেসটাইম, গুগলের ডিইও এবং হোয়াটসঅ্যাপ পরিচালনার আইনি বৈধতা নেই।

ইতিসালাত এক বিবৃতিতে বলেছে, ইতিসালাতের গ্রাহকদের জন্য (প্রিপেইড, পোস্টপেইড ও ই-লাইফ হোম ব্রডব্যান্ড) ইন্টারনেট কলিং প্ল্যান চালু করা হয়েছে। গ্রাহকরা মাসিক ৫০ দিরহাম পরিশোধের মাধ্যমে ভয়েস ও ভিডিও কল সেবা পাবেন। তবে ই-লাইফ প্ল্যানের গ্রাহকরা মাসিক ১০০ দিরহামে একই ধরনের সেবা নিতে পারবেন।

সূত্র : গালফ নিউজ।

এসআইএস/আইআই

আপনার মতামত লিখুন :